শ্রীলঙ্কার নতুন স্টেডিয়াম নির্মাণ প্রকল্প বাতিল

সাবেক ক্রিকেটারদের সমালোচনার মুখে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নতুন স্টেডিয়াম নির্মাণ প্রকল্প বাতিল করেছে দেশটির সরকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2020, 06:04 PM
Updated : 21 May 2020, 06:53 PM

শ্রীলঙ্কার সরকার ও ক্রিকেট বোর্ড মিলে কলম্বোর হোমাগামায় ২৬ একর জমির ওপর ৪০ হাজার আসনের এই স্টেডিয়াম তৈরির সিদ্ধান্ত নেয় বলে গত রোববার জানিয়েছিলেন শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) প্রধান নির্বাহী শাম্মি সিলভা। বলা হচ্ছিল, এটি হবে দেশটির সবচেয়ে বড় স্টেডিয়াম।

তবে শ্রীলঙ্কায় যে মাঠগুলো আছে সেখানে যথেষ্ট ম্যাচ না হওয়ায় নতুন স্টেডিয়াম নির্মাণের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তোলেন বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার, বিশেষ করে সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে, সাবেক আইসিসি ম্যাচ রেফারি রোশান মহানামা।

ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়, জয়াবর্ধনে, মহানামাসহ কুমার সাঙ্গাকারা, লাসিথ মালিঙ্গা ও সনাৎ জয়াসুরিয়া বৃহস্পতিবার সরকারের উচ্চ পর্যায়ের এক বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকের পরই নতুন স্টেডিয়াম নির্মাণ প্রকল্প বাতিলের ঘোষণা আসে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া আসেনি। তবে প্রধান মন্ত্রী মাহিন্দা রাজাপাকসের অফিস থেকে সিদ্ধান্ত থেকে সরে আসার কারণ পরিষ্কার করেছে।

“সাবেক ক্রিকেটারদের সঙ্গে মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, হোমাগামা স্টেডিয়াম তৈরির পরিবর্তে স্কুল ক্রিকেটের পেছনে এই অর্থ ব্যয় করা হবে।”