কোহলির সঙ্গে তুলনায় আপত্তি বাবরের

অনেকের চোখে সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ছুটছেন সর্বকালের সেরাদের একজন হওয়ার দিকে। অন্যদিকে, পাঁচ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজেকে বর্তমানের অন্যতম সফল ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেছেন বাবর আজম। এই দুই তারকাকে নিয়ে চলছে তুলনা, বিস্তর আলোচনা। পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক বিষয়টি একেবারেই মানতে পারছেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2020, 03:53 PM
Updated : 18 May 2020, 03:53 PM

অনেকে দুই জনকে একই পাল্লায় রাখলেও নিজেকে কোহলির সঙ্গে তুলনা করতে চান না বাবর। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সোমবার পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান জানান নিজের অভিমত।

“আমার মতে, তার সঙ্গে আমার তুলনা না করলেই ভালো হয়। আমি আগেও বলেছি, তিনি এক ধরনের ক্রিকেটার এবং আমি আরেক ধরনের। মাঠে নেমে আমার সব সময় চেষ্টা থাকে, ভালো পারফর্ম করে দলকে জেতানো।”

কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকারের আন্তর্জাতিক ক্রিকেটে একশ সেঞ্চুরির রেকর্ড ভাঙার সামর্থ্য শুধু কোহলিরই আছে বলে অনেকের ধারণা। ১২ বছরের ক্যারিয়ারে এরই মধ্যে ৭০ সেঞ্চুরি করে ফেলেছেন তিনি।

ক্রিকেটের তিন সংস্করণেই তার গড় ৫০-এর ওপরে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আছেন শীর্ষে, টেস্টে দুই নম্বরে। টি-টোয়েন্টিতে একটু পিছিয়ে ১০ নম্বরে।

দারুণ ছন্দে এগোচ্ছেন বাবরও। সীমিত ওভারের দুই সংস্করণে তার ব্যাটিং গড় ৫০-এর বেশি। তিন সংস্করণ মিলে সেঞ্চুরি কেবল ১৬টি। টি-টোয়েন্টিতে দীর্ঘদিন ধরে র‌্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান তিনি, ওয়ানডেতে আছেন তিনে। বিবর্ণ শুরুর পর এখন টেস্টেও ভালো করছেন ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান। উঠে এসেছেন র‌্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে।