খাওয়াজার অস্ট্রেলিয়া দলে ফেরা কঠিন: পন্টিং

বাজে পারফরম্যান্সের পর দলে জায়গা হারিয়েছেন। বাদ পড়েছেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে। উসমান খাওয়াজা আন্তর্জাতিক ক্রিকেটে তার সেরাটা দিতে ব্যর্থ হয়েছেন বলে মনে করেন রিকি পন্টিং। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়কের মতে, খাওয়াজার জন্য জাতীয় দলে ফেরাটা হবে বেশ কঠিন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2020, 10:02 AM
Updated : 18 May 2020, 10:02 AM

গত বিশ্বকাপের পর থেকে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে জায়গা পাননি খাওয়াজা। গত অ্যাশেজের মাঝামাঝি বাদ পড়েন টেস্ট দল থেকে। এরপর নভেম্বর-ডিসেম্বরে দেশের মাটিতে পাকিস্তান ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে সুযোগ পাননি ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। গত মাসে চুক্তি থেকে বাদ পড়ায় তার আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যত হয়ে পড়েছে আরও অনিশ্চিত।

বাঁহাতি এই ব্যাটসম্যান গত শেফিল্ড শিল্ডেও ভালো করতে পারেননি। অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতায় ১১ ইনিংসে ১৮.৩৬ গড়ে করতে পারেন কেবল ২০২ রান। অস্ট্রেলিয়ার একটি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে পন্টিং জানান, খাওয়াজার সামনের পথ কতটা কঠিন।

“আমি সত্যিই মনে করছি, এখন ওর অস্ট্রেলিয়া দলে ফিরে আসা কঠিন হবে। ওর জন্য খারাপ লাগছে। ওকে আমি পছন্দ করি। ওর অভিষেকের পর থেকে গত ১০ বছরে ওর সঙ্গে আমার ঘনিষ্ঠতা বেড়েছে। ওর সঙ্গে আমি নিয়মিত কথা বলি।”

“আমি সব সময় মনে করি, ও খুব ভালো একজন খেলোয়াড়। আমরা সম্ভবত আন্তর্জাতিক ক্রিকেটে ওর সেরাটা কখনও দেখিনি। মাঝে মধ্যে কিছুটা ঝলক দেখেছি, কিন্তু ধারাবাহিকভাবে নয়। আমি ভেবেছিলাম, ও অস্ট্রেলিয়া দলে থাকতে পারবে।”