অভিষেকের আগেই নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে কনওয়ে

অভিষেকের আগেই নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব পেয়েছেন ডেভন কনওয়ে। তার মত প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব পেয়েছেন কাইল জেমিসন ও এজাজ প্যাটেলও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2020, 07:54 PM
Updated : 14 May 2020, 07:54 PM

জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটার হয়ে ওঠা, সবই দক্ষিণ আফ্রিকায়। কিন্তু জন্মভূমিতে থমকে গিয়েছিল ক্রিকেটের পথচলা। ক্যারিয়ারকে নতুন গতি দিতে কনওয়ে পাড়ি জমান নিউ জিল্যান্ডে। খোলে সাফল্যের দুয়ার। খ্যাতি পেয়েছেন ‘রান মেশিন’ হিসেবে।

নিউ জিল্যান্ডের হয়ে কনওয়েকে খেলার আনুষ্ঠানিক অনুমতি দিয়েছে আইসিসি। ২৮ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটসম্যান আগামী ২৮ অগাস্ট থেকে কিউইদের হয়ে প্রতিনিধিত্ব করতে পারবেন।

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন কলিন মানরো ও জিত রাভাল। গত জানুয়ারিতে লাল বলের ক্রিকেটকে বিদায় জানানো লেগ স্পিনার টড অ্যাস্টলও বাদ পড়েছেন।

নিউ জিল্যান্ডের পেশাদার ক্রিকেটারদের সংগঠনের সঙ্গে বোর্ডের চুক্তির শর্ত অনুযায়ী কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব পাওয়া ২০ ক্রিকেটারকে ২২ মের মধ্যে সিদ্ধান্ত নিতে হবে। ১ অগাস্ট থেকে শুরু হবে চুক্তির মেয়াদ।

নিউ জিল্যান্ডের ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির তালিকা: টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জেমস নিশাম, এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।