দলে ফেরার আশায় ‘পরিণত’ হেলস

পথ দেখিয়েছেন অধিনায়ক ওয়েন মর্গ্যান। সাড়া দিতে দেরি করেননি অ্যালেক্স হেলস। ইংলিশ ওপেনার জানিয়েছেন, অনুশোচনায় পুড়ে শুধরে নিয়েছেন নিজেকে। হয়েছেন পরিণত। এখন চান নিজেকে প্রমাণের সুযোগ। সতীর্থদের বিশ্বাস ফেরানোর জন্য ফিরতে চান ইংল্যান্ড দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2020, 12:08 PM
Updated : 9 May 2020, 01:25 PM

২০১৭ সালের ব্রিস্টলে মারামারি কাণ্ডে কয়েক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন হেলস। পরে মাদক পরীক্ষায় ধরা পড়ে জায়গা হারান গত বিশ্বকাপের দল থেকে। এরপর কোনো সংস্করণেই ডাক পাননি আর।

সে সময়ই মর্গ্যান বলেছিলেন, এসব কাণ্ডে দলের সবার আস্থা হারিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তবে সম্প্রতি হেলসকে আশা দেখিয়েছেন ইংলিশ অধিনায়ক। জানিয়েছেন, এখনও দরজা খোলা তার জন্য, তবে সবার বিশ্বাস অর্জন করতে হবে আগে।

ডেইলি মেইলকে দেওয়া সাক্ষাৎকারে হেলস জানান, দলের বাইরে থেকে হারানো বিশ্বাস অর্জন করা তার জন্য অনেক কঠিন।

“মর্গ্যান যেমন বলেছে, আমারও তাই মনে হয় যে সময়ে সবকিছু সয়ে যায়। কতদিন এমন চলবে, একমাত্র এটাই আমি জানি না। সত্যি কথা বলতে, আমার কোনো ধারণাই নেই। অবশ্যই আমি দলে জায়গা ফিরে পেতে চাই। আন্তর্জাতিক ক্রিকেট খেলা যেকোনো ক্রিকেটারের ক্যারিয়ারের উজ্জ্বলতম অধ্যায় এবং আমি মনে করি, আমার অনেক কিছু দেওয়ার আছে, বিশেষ করে টি-টোয়েন্টিতে।”

“নিশ্চিতভাবে অনুভব করছি, খেলার বাইরে থেকে ক্রিকেটার হিসেবে আমি পরিণত হয়েছি। আশা করি, দলে এটি দেখানোর সুযোগ পাব। দলের বাইরে থেকে বিশ্বাস পুনস্থাপন করা কঠিন।”

এক বছরের বেশি সময় দেশের হয়ে সুযোগ না পাওয়া হেলস এই সময় বিভিন্ন লিগ খেলেছেন। বিগ ব্যাশ, পিএসএলে করেছেন দুর্দান্ত পারফরম্যান্স। গত বছরের ১০ মার্চ সবশেষ জাতীয় দলের হয়ে খেলা এই ব্যাটসম্যান জানান, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত তিনি।

“ক্যারিয়ারে সবচেয়ে ভালো আমি এই সময়ে খেলেছি (দলের বাইরে থাকা সময়ে)। আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার ইংল্যান্ডের হয়ে মোটামুটি ভালো। তবে এখন পর্যন্ত সামর্থ্যের সেরাটা খেলতে পারিনি। আমি সেই সুযোগ পেতে চাই। নিজের করা ভুল থেকে আমি শিক্ষা পেয়েছি এবং সেটা পেরিয়ে এসেছি। আশা করি, লোকে ক্ষমা করে দেবে ও ভুলে যাবে। আশা করছি, আবারও সুযোগ পাব। কারণ, আমার মনে হয়, মানসিকভাবে ভালো অবস্থায় আছি।”