আবারও কপাল পোড়ার শঙ্কায় রিচার্ডসন

দুর্ভাগ্য যেন পিছু ছাড়ছে না জাই রিচার্ডসনের। কাঁধের চোটে খেলা হয়নি ২০১৯ বিশ্বকাপে। আরেকটি বিশ্বকাপের আগে ফের মাথাচাড়া দিয়েছে সেই পুরনো চোট। করাতে হয়েছে অস্ত্রোপচার। সেরে উঠে মাঠে ফিরতে যে সময় লাগবে, তাতে দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে না পারায় শঙ্কায় পড়েছেন এই অস্ট্রেলিয়ান পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2020, 02:17 PM
Updated : 7 May 2020, 02:17 PM

গত বছরের মার্চে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পান রিচার্ডসন। এক বছর ছিলেন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। সবশেষ খেলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত মার্চে। পার্থ স্কোরচার্সের হয়ে গত বিগ ব্যাশে দারুণ ছন্দে ছিলেন ২৩ বছর বয়সী এই পেসার।

ঘরোয়া মৌসুমে খেলার সময় পুরনো চোট আবার মাথাচাড়া দিলে গত মাসের শেষদিকে ফের অস্ত্রোপচার করা হয় তার। এতে অক্টোবরে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্নও ভেস্তে যেতে পারে রিচার্ডসনের।

যদিও করোনাভাইরাসের কারণে বৈশ্বিক এই আসর নিয়ে রয়েছে অনিশ্চয়তা। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার চিকিৎসক অ্যালেক্স কউন্টুরিস জানান, মাঠে ফিরতে ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে রিচার্ডসনের।

“যখন শরীরের কোনো অংশ স্থানচ্যুত হয়, সব লিগামেন্ট আলগা হয়ে যায়। সেগুলোকে ঠিক করার জন্য অস্ত্রোপচার জরুরি। অতীতে আরও অনেক ক্রিকেটারের এটা করতে হয়েছে। আমরা আশা করছি, এর মাধ্যমে সমস্যা সমাধান হয়ে যাবে। এটা লম্বা অস্ত্রোপচার, কিন্তু এটা আরেকটা সুযোগ দেবে তাকে।”

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।