বড় ক্ষতির শঙ্কায় ইসিবি

ক্রিকেট কবে ফিরবে মাঠে, নিশ্চয়তা নেই। এরই মধ্যে দুই দফায় স্থগিত করা হয়েছে ইংল্যান্ডের সব ধরনের ক্রিকেট। নষ্ট হয়েছে ইংলিশ ঘরোয়া মৌসুমের অনেক সময়। অনিশ্চয়তায় থাকা দেশটির এবারের মৌসুম বাতিল হলে বড় ধরনের আর্থিক ক্ষতির শঙ্কায় রয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড বা ইসিবি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2020, 05:11 PM
Updated : 7 May 2020, 02:07 PM

আর্থিক অবস্থা নিয়ে সরকারের একটি কমিটিকে ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন জানান, ঘরোয়া ও আন্তর্জাতিক মিলে প্রায় ৮০০ দিনের ক্রিকেট নষ্ট হওয়ার শঙ্কা দেখছেন তারা।

কোভিড-১৯ রোগের সংক্রমণ ঠেকাতে প্রথম দফায় ২৮ মে পর্যন্ত স্থগিত করা হয় ইংল্যান্ডের সব ধরনের ক্রিকেট। এরপর পরিস্থিতির উন্নতি না হলে স্থগিতাদেশ বাড়ানো হয় ১ জুলাই পর্যন্ত।

২০২১ সালে পিছিয়ে গেছে দেশটির নতুন টুর্নামেন্ট ‘দা হানড্রেড’। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজও হয়েছে স্থগিত। অনিশ্চয়তায় সুতোয় ঝুলছে আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের ভাগ্যও।

তবে কিছু সিরিজ দর্শকশূন্য স্টেডিয়ামে হলেও আয়োজন করতে চায় ইসিবি। জুলাইয়ের শেষ দিকে ঘরের মাঠে পাকিস্তান সিরিজের আগে ক্যারিবিয়ানদের বিপক্ষে পিছিয়ে যাওয়া সিরিজ নতুন সূচিতে আয়োজন করার পরিকল্পনা করছে তারা।

“আমাদের ধারণা, এই বছরে কোনো ক্রিকেট না হলে সবচেয়ে খারাপ যে পরিস্থিতি হতে পারে ৩৮ কোটি পাউন্ডের ক্ষতি। পরিস্থিতি সঙ্গে তাল মিলালে, আশা করছি এই গ্রীষ্মে আমরা কিছু টেস্ট ম্যাচ খেলতে পারব। যা এই মুহূর্তে আমরা যে আর্থিক ক্ষতির মুখে আছি সেটা কিছুটা হলেও কমাতে সাহায্য করবে।”