গেইলের অভিযোগ উড়িয়ে দিলেন সারওয়ান

এক সময়ের সতীর্থ তার সম্পর্কে এমন মানহানিকর কথা বলতে পারেন, ভাবতেও পারেননি রামনরেশ সারওয়ান। বড় একটা ধাক্কা খাওয়া সাবেক এই ক্যারিবিয়ান অধিনায়ক উড়িয়ে দিয়েছেন ক্রিস গেইলের সব অভিযোগ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2020, 01:49 PM
Updated : 1 May 2020, 02:22 PM

নিজের ফেইসবুক অ্যাকাউন্টে গত বৃহস্পতিবার সারওয়ান এক বিবৃতিতে পরিষ্কার করেন নিজের অবস্থান।

এক ভিডিও বার্তায় গেইল দাবি করেন, সিপিএল দল জ্যামাইকা তালাওয়াহসের তাকে ছেড়ে দেওয়ার পেছনে হাত ছিল সারওয়ানের। এরই মধ্যে সিপিএলের ফ্র্যাঞ্চাইজিটি নিশ্চিত করেছে, গেইলকে বিদায় জানানোয় সহকারী কোচের হাত ছিল না। এবার সারওয়ান জানালেন, এটা ছিল পুরোপুরি ফ্র্যাঞ্চাইজির সিদ্ধান্ত।

“২০২০ সিপিএলের জন্য গেইলকে জ্যামাইকা তালাওয়াহসের না রাখার সিদ্ধান্ত কিংবা সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়ায় আমার জড়িত থাকার বিষয়টি পুরোপুরি অস্বীকার করছি।”

‘করোনাভাইরাসের চেয়ে খারাপ’, ‘সাপের মত বিষাক্ত’…সারওয়ানকে নিয়ে এমন মন্তব্য করেছিলেন গেইল। সারওয়ান জানান, আত্মসম্মানের কথা ভেবে উত্তর দিতে বাধ্য হয়েছেন তিনি।

“তার আক্রমণের কেন্দ্রবিন্দু ছিলাম আমি। আমি উত্তর দিয়েছি এই জন্য নয় যে, গেইলের গালভরা কথাগুলো এর উপযুক্ত। দিয়েছি এই জন্য যে, আমি মনে করি, পাবলিক রেকর্ড সব সময়ই ঠিক করে দেওয়া উচিত। একই সঙ্গে অনেকের চরিত্র ও ক্যারিয়ার রক্ষা করতে, যাদের ভাবমূর্তি সে কলঙ্কিত করতে চেয়েছিল।”

বিধ্বংসী ব্যাটসম্যান ও পুরনো সতীর্থ গেইলের প্রশংসাও করেন সারওয়ান। জানান, বন্ধুর মত একজনের কাছ থেকে এমন কথা শুনে বেশ কষ্ট পেয়েছেন তিনি।

“এটি পরিষ্কার করছি যে, আমি গেইলের সঙ্গে ক্যারিয়ারের শুরু থেকে খেলছি এবং সব সময় তাকে সম্মান করেছি অসাধারণ প্রতিভা হিসেবে। একজন সতীর্থ হিসেবে ও সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নিকট বন্ধু হিসেবে। এমন মানহানিকর অভিযোগে আমি পুরোপুরি ধাক্কা খেয়েছি।”