‘ক্রিকেটীয় কারণে’ গেইলকে বাদ দিয়েছে তালাওয়াহস

জ্যামাইকা তালাওয়াহসের ক্রিস গেইলকে ছেড়ে দেওয়ার পেছনে রামনারেশ সারওয়ানের যে কোনো হাত নেই, তা নিশ্চিত করেছে সিপিএলের দলটি। ক্রিকেটীয় ও ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2020, 12:14 PM
Updated : 30 April 2020, 12:19 PM

বৃহস্পতিবার আনুষ্ঠানিক এক বিবৃতিতে পুরো বিষয়টি পরিষ্কার করে দলটি। ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ এই ব্যাটসম্যানের আচরণে হতাশাও প্রকাশ করেছে তালাওয়াহসের টিম ম্যানেজমেন্ট।

সিপিএলের প্রথম চার আসরে জ্যামাইকার হয়ে খেলে দুইবার শিরোপা জেতেন বিধ্বংসী ব্যাটসম্যান গেইল। এরপর দুই আসরে খেলেন সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসে।

গত মৌসুমে আবার জ্যামাইকার দলটিতে ফেরেন বাঁহাতি এই ওপেনার। তিন বছরের চুক্তি করার কথা ছিল তার সঙ্গে, কিন্তু এক বছরের মাথায় সম্প্রতি তাকে ছেড়ে দেয় তারা।

এর পেছনে সারওয়ানের বড় ভূমিকা আছে-এমন অভিযোগ তুলে সাবেক সতীর্থের কড়া সমালোচনা করেন গেইল। ক্যারিবিয়ান বাঁহাতি ওপেনারের এমন মন্তব্য একদমই পছন্দ হয়নি তালাওয়াহস কর্তৃপক্ষের।

“তালাওয়াহসের তাকে ধরে না রাখার সিদ্ধান্তের অনেক কারণ দেখিয়েছেন গেইল। তবে সত্যিটা হলো, মালিক ও টিম ম্যানেজমেন্টের সম্মিলিত সিদ্ধান্ত এটি, যেখানে রামনারেশ সারওয়ানের কোন হস্তক্ষেপ নেই। এটা পুরোটাই ক্রিকেটীয় ও ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে নেওয়া সিদ্ধান্ত।”

গত আসরে দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করলেও ছন্দ ধরে রাখতে পারেননি গেইল। সব মিলিয়ে ১০ ইনিংসে করেন ২৪৩ রান। তার দল টুর্নামেন্ট শেষ করে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে।

দলটির টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, দলের ভালো ভবিষ্যতের জন্য গেইলের ব্যাপারে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।