যুব বিশ্বকাপ ফাইনালের জার্সি, ব্যাটিং গ্লাভস নিলামে তুলছেন আকবর

দল হিসেবে এরই মধ্যে যুব বিশ্বকাপজয়ী দলের সদস্যরা আর্থিক সহায়তা দিয়েছেন। এবার ব্যক্তিগতভাবে এগিয়ে এলেন দলটির অধিনায়ক আকবর আলী। করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য নিলামে তুলছেন শিরোপা নির্ধারণী ম্যাচের জার্সি ও ব্যাটিং গ্লাভস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2020, 09:38 AM
Updated : 30 April 2020, 09:54 AM

নিজের ফেইসবুক পেইজে আকবর জানান, করোনাভাইরাসের সময়ে অসহায় হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়াতে নিজের প্রিয় দুটি স্মারক নিলামে তুলছেন তিনি।

“নিঃসন্দেহে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় এখন পর্যন্ত আমার জীবনের সেরা অর্জন। করোনার এই সংকটকালীন সময়ে সেই অর্জনের দুটি স্মারক ফাইনালের ম্যাচ জার্সি ও ফাইনালে ব্যবহৃত ব্যাটিং গ্লাভস নিলামে তুলতে যাচ্ছি। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে।”

গত ৯ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জেতে আকবরের দল। বাংলাদেশের এটাই প্রথম বৈশ্বিক শিরোপা।

টানটান উত্তেজনার ফাইনালে খাদের কিনারা থেকে দলকে টেনে তুলে শিরোপা এনে দেন কিপার-ব্যাটসম্যান আকবর। ৭৭ বলে এক ছক্কা ও চারটি চারে গড়া দায়িত্বশীল ৪৩ রানের অপরাজিত ইনিংসের জন্য জিতেছিলেন ম্যাচ সেরার পুরস্কার।

করোনাভাইরাসে অসহায় হয়ে পড়া মানুষদের সহায়তায় সাকিব আল হাসান গত বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে তুলে পেয়েছেন ২০ লাখ টাকা। মুশফিকুর রহিম টেস্টে দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তোলার ঘোষণার দিয়েছেন। বিশ্বজুড়ে অনেক ক্রিকেটারই নিজের প্রিয় স্মারক নিলামে তুলছেন করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য।