চুক্তি থেকে বাদ শন মার্শ, ফিরলেন মিচেল মার্শ

স্টিভ ওয়াহ ও মার্ক ওয়াহর গল্পটা অনেকের জানা। স্টিভ যখন বাদ পড়লেন, তার জায়গায় প্রথমবারের মতো অস্ট্রেলিয়া দলে সুযোগ পেয়েছিলেন চার মিনিটের ছোট ভাই মার্ক ওয়াহ। যদিও প্রথমবার নয়, তবু শন ও মিচেল মার্শের ক্ষেত্রেও অনেকটা হয়ে গেল একইরকম। অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন বড় ভাই শন মার্শ, চুক্তিতে ফিরলেন ছোট ভাই মিচেল মার্শ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2020, 05:55 AM
Updated : 30 April 2020, 05:55 AM

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম জানানো হয়েছে বৃহস্পতিবার। এবার চুক্তিতে আছেন ২০ জন ক্রিকেটার। আগেরবারের চুক্তি থেকে বদল আছে বেশ কিছু।

দলে জায়গা হারানোর পর এবার চুক্তি থেকেও বাদ পড়েছেন উসমান খাওয়াজা ও মাকার্স স্টয়নিস। গত কয়েক বছর দুজনই ছিলেন চুক্তিতে নিয়মিত।

মূলত নিজের ফর্মহীনতা ও মার্নাস লাবুশেনের উত্থান মিলিয়েই খাওয়াজা ছিটকে গেলেন তালিকা থেকে। গত অ্যাশেজ থেকে অসাধারণ ফর্মে থাকা লাবুশেন প্রথমবারের মতো পেয়েছেন পূর্ণাঙ্গ চুক্তি।

শন মার্শ, খাওয়াজা ও স্টয়নিসের পাশাপাশি চুক্তি থেকে বাদ পড়েছেন ন্যাথান কোল্টার-নাইল, পিটার হ্যান্ডসকম, মার্কাস হ্যারিস ও অ্যাশটন টার্নার। আগের চুক্তিতে থাকা পিটার সিডল নিয়েছেন অবসর।

মিচেল মার্শের সঙ্গে চুক্তিতে ফিরেছেন অ্যাশটন অ্যাগার, জো বার্নস, কেন রিচার্ডসন ও ম্যাথু ওয়েড।

চুক্তির তালিকা: অ্যাশটন অ্যাগার, জো বার্নস, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পেইন, জেমস প্যাটিনসন, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।