মিথ্যা খবরে ক্ষুব্ধ ডি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্সকে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হওয়ার প্রস্তাব দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড, এই ব্যাটসম্যানের বরাত দিয়ে এমন একটি খবর ছড়িয়ে পড়েছিল বেশ কিছু সংবাদমাধ্যমে। যেটি সত্য নয় বলে জানিয়েছেন ডি ভিলিয়ার্স। মিথ্যা খবরে ভীষণ ক্ষুব্ধও দক্ষিণ আফ্রিকার ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 03:46 PM
Updated : 29 April 2020, 03:46 PM

বুধবার বিভিন্ন প্রতিবেদনে বলা হয়, স্টার স্পোর্টসের ‘ক্রিকেট কানেক্টেড’ অনুষ্ঠানে অধিনায়ক হওয়ার প্রস্তাব পাওয়ার কথা জানান ডি ভিলিয়ার্স, “আমার ইচ্ছা দক্ষিণ আফ্রিকার হয়ে খেলা। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে আমাকে আবার প্রোটিয়াদের নেতৃত্ব দেওয়ার কথা বলা হয়েছে।”

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক জানান, খবরটি সঠিক নয়।

“প্রতিবেদনে বলা হচ্ছে, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমাকে প্রোটিয়াদের নেতৃত্ব দিতে বলেছে। এটি সত্য নয়। এই সময়ে কোনটা বিশ্বাস করবেন, তা বোঝা কঠিন। অদ্ভূত সময়। সবাই নিরাপদে থাকুন।”

২০১৮ সালের মে মাসে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। তবে গত ডিসেম্বরে মার্ক বাউচার কোচ হওয়ার পরে এই তারকার সঙ্গে আলোচনা শুরু করেন ফেরা নিয়ে। গত জানুয়ারিতে বিগ ব্যাশ চলার সময় ডি ভিলিয়ার্স সংবাদমাধ্যমে বলেন, দক্ষিণ আফ্রিকা দলে ফিরতে পারলে তার দারুণ লাগবে।

মূলত আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরেই ছিল তার ফেরার আলোচনা। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে থমকে আছে ক্রিকেট। বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার শঙ্কা বাড়ছে ক্রমশ। তাতে অনিশ্চয়তা তৈরি হয়েছে ডি ভিলিয়ার্সের ফেরা নিয়েও। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে ডি ভিলিয়ার্স বলেছিলেন, বিশ্বকাপ পিছিয়ে গেলে তার ফেরার সম্ভাবনায়ও ভাটা পড়বে প্রবলভাবে।