ইংল্যান্ডের ম্যাচ আয়োজনে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের প্রস্তাব

করোনাভাইরাসের প্রকোপে বন্ধ হয়ে আছে বিশ্বের অধিকাংশ ক্রীড়া ইভেন্ট। অনিশ্চয়তার মুখে পড়েছে ইংল্যান্ডের ব্যস্ত ক্রিকেট মৌসুম। দুর্যোগের এই সময় দেশটিকে সাহায্যের প্রস্তাব দিয়েছে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড। ইংলিশ মৌসুমের অসমাপ্ত সূচি শেষ করতে তারা কিছু ম্যাচ আয়োজন করতে চায় বলে জানিয়েছেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2020, 10:32 AM
Updated : 27 April 2020, 10:32 AM

কোভিড-১৯ রোগের সংক্রমণ ইংল্যান্ডে বাড়ছে ক্রমাগত। আক্রান্তের সংখ্যা দেড় লাখের উপরে, মৃত্যু ছাড়িয়েছে ২০ হাজার। এমন সংকটময় পরিস্থিতিতে দ্বিতীয় দফায় আগামী ১ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে ইংল্যান্ডের ঘরোয়া সব ধরনের ক্রিকেট।

স্থগিত হয়ে গেছে জুনে ওয়েস্ট ইন্ডিজ দলের ইংল্যান্ড সফর। শঙ্কা জেগেছে অস্ট্রেলিয়া সফর নিয়েও। ৪ জুলাই শুরু হওয়ার কথা দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওই সফরে তিনটি ওয়ানডেও খেলবে অস্ট্রেলিয়া।

বন্ধ থাকা ইংলিশ মৌসুম শেষ করতে প্রস্তাব দিয়েছে আবু ধাবিও, জানিয়েছিলেন কাউন্টি ক্লাব সারের চেয়ারম্যান রিচার্ড থিম্পসন। এমন কোনো প্রস্তাব অবশ্য এখনও ইসিবির কাছে আসেনি বলে জানান হ্যারিসন।

“অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের কাছ থেকে আমরা প্রস্তাব পেয়েছি। সেগুলো নিয়ে এখন আলোচনা চলছে। আবু ধাবি থেকে আমার কাছে কোনো প্রস্তাব আসেনি। তবে, এমন না যে প্রস্তাব দেওয়া হয়নি।”