‘টেস্টে পুজারাকে বল করা সবচেয়ে কঠিন’

টেস্ট ক্রিকেটে চেতেশ্বর পুজারার বিপক্ষে বল করা সবচেয়ে কঠিন বলে মনে করেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। অতীত অভিজ্ঞতা থেকেই এমনটা জানালেন আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষ এই বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2020, 11:50 AM
Updated : 26 April 2020, 11:50 AM

গত কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের ব্যাটিংয়ে অন্যতম ভরসা পুজারা। অসাধারণ টেকনিক ও টেম্পারমেন্ট দিয়ে দিনকে দিন নিজেকে তিনি নিয়ে যাচ্ছেন অন্য উচ্চতায়।

২০১৮-১৯ মৌসুমে অস্ট্রেলিয়ায় গিয়ে প্রথমবার ভারতের টেস্ট সিরিজ জয়ে বড় অবদান ছিল পুজারার। চার টেস্টের সাত ইনিংসে ৭৪.৪২ গড়ে করেন সিরিজের সর্বোচ্চ ৫২১ রান। তিনটি সেঞ্চুরির পাশাপাশি ফিফটি ছিল একটি। জিতেছিলেন সিরিজ সেরার পুরস্কার।

সম্প্রতি অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের ইনস্টাগ্রামে একটি প্রশ্নোত্তর পর্বে কামিন্স স্মৃতি রোমন্থন করলেন ওই সিরিজের। অস্ট্রেলিয়ান পেসার জানালেন, পুজারাকে বল করা কতটা কঠিন।

“দুর্ভাগ্যক্রমে, এমন অনেকেই আছে যাদের বল করা কঠিন। তবে আমি অন্যরকম একজনের কথা বলব, আর সে হলো ভারতের পুজারা। আমাদের জন্য সে ছিল সত্যিই যন্ত্রণার।”

“সে ওই সিরিজে ভারতের দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিল। তাকে আউট করা ছিল খুবই কঠিন। দিনের পর দিন তার মনোযোগ ছিল অন্য উচ্চতায়। আমার মনে হয়, টেস্ট ক্রিকেটে সে সবচেয়ে কঠিন ব্যাটসম্যান।”