ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ স্থগিত

করোনাভাইরাসের কারণে ক্রিকেট খেলার ওপর স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অন্তত আগামী ১ জুলাই পর্যন্ত দেশটিতে সব ধরনের ক্রিকেট বন্ধের ঘোষণা দিয়েছে ইসিবি। এতে স্থগিত হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2020, 11:08 AM
Updated : 24 April 2020, 11:08 AM

আগামী ৪ জুন শুরু হওয়ার কথা ছিল তিন ম্যাচের এই সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের পর দেশের মাটিতে অস্ট্রেলিয়া, পাকিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলার কথা ইংল্যান্ডের।

মেয়েদের ক্রিকেটেও ইংল্যান্ডের একটি সিরিজ স্থগিত হয়ে গেছে। আগামী ২৫ জুন ভারতের বিপক্ষে শুরু হওয়ার কথা ছিল সীমিত ওভারের ক্রিকেট সিরিজ। 

আগামী জুলাই থেকে সেপ্টেম্বরের শেষ নাগাদ সময়কালের মধ্যে সব আন্তর্জাতিক ক্রিকেটের সূচি তৈরির বিষয়টি ভাবছে ইসিবি।

আগামী ১৭ জুলাই শুরু হওয়ার কথা ‘দা হানড্রেড’ টুর্নামেন্টের অভিষেক আসর। ১০০ বলের ইনিংসের নতুন এই প্রতিযোগিতার ভাগ্য নির্ধারণ হতে পারে আগামী বুধবারের বোর্ড সভায়।

প্রথম শ্রেণি ও সীমিত ওভারের ক্রিকেটের গ্রীষ্মকালীন মৌসুম নতুন সূচিতে হবে বলেও বৃহস্পতিবারের সভা শেষে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে। গত ১২ এপ্রিল শুরু হওয়ার কথা ছিল ঘরোয়া মৌসুম।

করোনাভাইরাসের কারণে বিশ্বের প্রায় সব ক্রীড়া ইভেন্টই বন্ধ রয়েছে। স্থগিত হয়ে গেছে ক্রিকেটের একাধিক সিরিজ ও টুর্নামেন্ট।