‘মেসি, রোনালাদো, বিরাট, ফেদেরার… আসল খেলা এখন কোভিড-১৯’

বিশ্বজুড়ে সব খেলাধুলা থমকে গেছে। ভাইরাসের কাছে অসহায় যেন সবাই। বিশ্ব ক্রীড়াঙ্গনের বড় বড় তারকারা এখন উপলব্ধি করতে পারছেন, মাঠে বা কোর্টে নিজেকে উজার করে তাদের যে লড়াই, শেষ পর্যন্ত সেটি স্রেফ একটি খেলাই। মাশরাফি বিন মুর্তজার বিশ্বাস, করোনাভাইরাসের এই দুর্যোগের সময়ে এটিই ক্রীড়া জগতের বড় শিক্ষা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2020, 05:40 AM
Updated : 23 April 2020, 08:38 AM

যাদের পদচারণায় এখন মুখর থাকার কথা ক্রীড়াঙ্গন, সময়ের থাবায় তারা প্রায় সবাই এখন ঘরবন্দি বিশ্বের নানা প্রান্তে। তবে সরব তারা অনলাইন জগতে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের উপস্থিতি জানান দিচ্ছেন প্রায়ই।

বাংলাদেশের তারকারাও নানাভাবে সক্রিয় অনলাইনে। নিজের ব্যক্তিগত ফেইসবুক পাতায় যেমন মাশরাফি তুলে ধরেছেন সময়ের সবচেয়ে কঠিন সত্যটি।

“মেসি, রোনালদো, বেল, বিরাট, রুট, উইলিয়ামসন, ফেদেরার, নাদাল, জোকোভিচ… এটি স্রেফ একটি খেলাই। কোভিড-১৯ এখন জীবনের সত্যিকারের খেলা। আল্লাহ সবাইকে রক্ষা করুন।”

“আশা করি, তারকারা আবার পুরো প্রাণশক্তিতে মাঠে ফিরবে। সবাই তাদের স্কিল দেখবে ও উপভোগ করবে এবং এটিও অনুভব করবে, কখনও কখনও খেলার চেয়েও বেশি কিছু আছে। সবাই ঘরে থাকুন, নিরাপদ থাকুন।”

মাশরাফি শুধু জাতীয় দলের ক্রিকেটারই নন, নড়াইল-২ আসনের সংসদ সদস্যও। করোনাভাইরাস দুর্যোগের এই ক্রান্তিকালে নিজ এলাকায় তিনি ত্রাণ কার্যক্রম পরিচালনা ও উন্নত স্বাস্থ্য সেবায় কাজ করে যাচ্ছেন ব্যাপকভাবে।