সিপিএলে নতুন দলে গেইল

২০২০ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নতুন দলে খেলবেন ক্রিস গেইল। অষ্টম আসরের জন্য টি-টোয়েন্টির এই মহাতারকাকে দলে ভিড়িয়েছে সেন্ট লুসিয়া জুকস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2020, 05:17 PM
Updated : 22 April 2020, 05:35 PM

সিপিএলের প্রথম চার আসরে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলেন গেইল। দলটির হয়ে দুইবার জেতেন শিরোপাও। এরপর দুই আসরে খেলেন সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের জার্সিতে।

গত মৌসুমে আবার জ্যামাইকায় ফেরেন ক্যারিবিয়ান বিস্ফোরক বাঁহাতি ওপেনার। দ্বিতীয় ম্যাচে করেন সেঞ্চুরি। সেই ছন্দ অবশ্য পরে ধরে রাখতে পারেননি। সব মিলিয়ে ১০ ইনিংসে করেন ২৪৩ রান। তার দল টুর্নামেন্ট শেষ করে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে।

এবার গেইলকে ছেড়ে দিয়েছে জ্যামাইকা। সেই সুযোগে তাকে দলে টেনেছে সেন্ট লুসিয়া। দলটি ড্যারেন স্যামিকে ধরে রাখার পাশাপাশি তাকে অধিনায়ক করার বিষয়টি মঙ্গলবার নিশ্চিত করে। গেইলকে দলে পেয়ে উচ্ছ্বসিত অলরাউন্ডার স্যামি।

“এখন আমার দলে ’ইউনিভার্স বস’, অধিনায়ক হিসেবে আমার জন্য ও সেন্ট লুসিয়া জুকসের জন্য এটি দারুণ খবর। ক্রিস বিশ্বের অন্যতম সফল টি-টোয়েন্টি ব্যাটসম্যান। আমাদের তরুণ ওপেনাররা ক্রিসের কাছ থেকে অনেক কিছু শিখতে পারবে।”

এবারের সিপিএল হওয়ার কথা ১৯ অগাস্ট থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে। কিন্তু করোনাভাইরাসের কারণে টুর্নামেন্ট নিয়ে রয়েছে অনিশ্চয়তা। দর্শকশূন্য স্টেডিয়ামে অথবা বিদেশি খেলোয়াড় ছাড়া টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। ডিসেম্বর পর্যন্ত পিছিয়েও যেতে পারে ক্যারিবিয়ানদের এই টুর্নামেন্ট।