প্রিয় ব্যাট নিলামে তুলছেন সাকিব

এক ব্যাটে এসেছে দেড় হাজারের বেশি রান। ২০১৯ বিশ্বকাপে ওই ব্যাটেই উঠেছিল ঝড়। নিজের খুব প্রিয় সেই ব্যাট নিলামে তুলছেন সাকিব আল হাসান। প্রাপ্ত অর্থে সহায়তা করা হবে করোনাভাইরাসের সময়ে অসহায় হয়ে পড়া মানুষদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2020, 03:56 PM
Updated : 21 April 2020, 03:56 PM

নিজের ফেইসবুক পাতায় মঙ্গলবার রাতে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নিয়ে একটি লাইভ আয়োজনে এই ঘোষণা দেন সাকিব। বুধবার রাত ১০টায় শুরু হবে এই নিলাম।

গত বিশ্বকাপে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছিলেন সাকিব। তিনি জানালেন, ওই এক ব্যাট দিয়েই খেলেছিলেন সব ম্যাচ।

“গত বিশ্বকাপে আমি যে ব্যাট দিয়ে খেলেছি…আসলে একটু কুসংস্কারও ছিল, এক ব্যাট দিয়েই খেলেছি টেপ পেঁচিয়ে। ওই ব্যাট আমি অকশনে দিয়েছি। আগামীকাল রাত ১০টায় ‘অকশন ফর অ্যাকশন’ পেইজ থেকে অকশন হবে। যারা আগ্রহী আছেন, ক্রীড়াপ্রেমী, যোগ দিতে পারেন অকশনে।”

সাকিব জানালেন, প্রিয় এই ব্যাট হাতছাড়া করতে তার মন না টানলেও শেষ পর্যন্ত মানুষের পাশে দাঁড়াতে এই উদ্যোগ নিয়েছেন।

“এই ব্যাটটি আমার কাছে খুব স্পেশাল। এই ব্যাট দিয়ে শেষ এক বছরে প্রায় দেড় হাজারের ওপরে রান করা…ব্যাটটা আমার কাছে অনেক প্রিয়। যেহেতু অনেক দিন ধরে খেলছি না, ব্যাটটা ব্যবহৃতও হচ্ছে না। ১০-১৫ দিন আগে থেকেই কথা হচ্ছিল, এটা কীভাবে কাজে লাগানো যায়।”

“যেহেতু আমার খুব কাছের এটি, তাই সহজে ছাড়তেও মন চায় না। তারপরও আমার কাছে মনে হলো, ভালো কাজের জন্য যদি এটা কাজে লাগে, তাহলে অবশ্যই ভালো হবে।”

সাকিব জানিয়েছেন, এই ব্যাট থেকে প্রাপ্ত অর্থ যোগ হবে তার ফাউন্ডেশনে। সেখান থেকে সহায়তা করা হবে দুঃস্থদের।

অসহায়দের পাশে দাঁড়াতে এর আগে বাংলাদেশের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরির ইতিহাসগড়া ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম।