ভারতকে পয়েন্ট দেওয়ার সিদ্ধান্তে হতাশ পাকিস্তান

নারী চ্যাম্পিয়নশিপের অংশ ভারত-পাকিস্তান সিরিজ বাতিল হওয়ায় দুই দলকে পয়েন্ট ভাগ করে দেয় আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার এই সিদ্ধান্তে হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2020, 03:52 PM
Updated : 17 April 2020, 03:52 PM

গত বছরের জুলাই ও নভেম্বরের মাঝে সিরিজটি হওয়ার কথা ছিল। কিন্তু দুই প্রতিবেশী দেশের মধ্যে চলা রাজনৈতিক বৈরিতার কারণে সেটি মাঠে গড়ায়নি।

ওই সিরিজের পয়েন্ট আইসিসির টেকনিক্যাল কমিটি দুই দলকে ভাগ করে দেওয়ায় ২০২১ সালে হতে যাওয়া মেয়েদের বিশ্বকাপের সরাসরি টিকেট পেয়ে গেছে ভারত। পাকিস্তানকে খেলতে হবে বাছাইপর্ব।

২০১৬ সালেও ভারত-পাকিস্তানের এমনই একটি সিরিজ বাতিল হয়েছিল। সেবার ভারত কোনো গ্রহণযোগ্য কারণ দেখাতে না পারায় পূর্ণ পয়েন্ট পেয়েছিল পাকিস্তান। এবারও তেমনটা হলে সরাসরি বিশ্বকাপে উঠে যেত তারা। আর বাছাইপর্ব খেলতে হতো ভারতকে।

পয়েন্ট ভাগ করার কারণ হিসেবে আইসিসি জানায়, এবার ভারতের কাছে উপযুক্ত কারণ ছিল। দেশের সরকারের পক্ষ থেকে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলার অনুমতি পায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। তাই পয়েন্ট ভাগ করে দিতে বাধ্য হয়েছে তারা।

এ বিষয়ে স্পোর্টসস্টারকে মানি জানান, এখনই কোনো আনুষ্ঠানিক মন্তব্য করতে চান না তারা।

“আমরা অবশ্যই (আইসিসির) সিদ্ধান্তটি নিয়ে হতাশ। কিন্তু আমাদের একটি দল (প্রধান নির্বাহী, আইন বিভাগ, এবং অন্যান্য প্রধানরা) বিষয়টি পর্যালোচনা করছে। এটা শেষ হলে আমরা মন্তব্য জানাতে পারব।”