আইপিএল আয়োজন করতে চায় শ্রীলঙ্কা

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাওয়া আইপিএল এই বছর সম্ভব কী না, তা নিয়ে সংশয় বাড়ছে। এর মধ্যে শ্রীলঙ্কার মাটিতে টি-টোয়েন্টি টুর্নামেন্টটি আয়োজনের প্রস্তাব দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2020, 03:48 PM
Updated : 16 April 2020, 04:53 PM

ভারতে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে ১২ হাজার ৭৫৯ জন আক্রান্ত হয়েছে এবং প্রাণ হারিয়েছে ৪২৩ জন।

সে তুলনায় শ্রীলঙ্কায় করোনাভাইরাস পরিস্থিতি ভালো। দ্বীপ দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৩৮ জন, মৃত্যু হয়েছে ৭ জনের।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান শাম্মি সিলভা আশাবাদী, দ্রুতই স্বাভাবিক হয়ে যাবে দেশের পরিস্থিতি। সেটা হলেই তারা শ্রীলঙ্কায় আয়োজন করতে চান আইপিএল।

“মনে হচ্ছে, করোনাভাইরাস থেকে ভারতের আগে শ্রীলঙ্কা মুক্তি পাবে। যদি সেটা হয়, আমরা টুর্নামেন্টটি (আইপিএল) এখানে আয়োজন করতে পারি। শিগগিরই আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে চিঠি পাঠাব।”

সূচি অনুযায়ী গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএল। প্রথম ধাপে সেটা পিছিয়ে দেওয়া হয় অন্তত ১৫ এপ্রিল পর্যন্ত। পরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায়।

বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিসহ শীর্ষ কর্মকর্তারা গত মঙ্গলবার বৈঠক করে এই সিন্ধান্ত নেন। এরপর আইপিএলের চিফ ওপারেটিং অফিসার হেমাং আমিন বুধবার সকালে আট ফ্র্যাঞ্চাইজিকে এই সিদ্ধান্তের কথা জানান।

ভারত সরকার আগামী ৩ মে পর্যন্ত দেশজুড়ে লকডাউনের মেয়াদ বাড়ানোয় নিয়মিত গ্রীষ্মকালীন সূচিতে আসরটি আয়োজন সম্ভব নয়। তবে বিসিসিআই সেক্রেটারি জয় সাহা জানান, টুর্নামেন্টটি নিরাপদ সময়ে আয়োজনের জন্য আশাবাদী তারা।

বছরের শেষ দিকে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করা যেতে পারে বলে ধারণা অনেকের।