আইপিএল নিয়ে ক্লার্কের সঙ্গে একমত নন লক্ষন

বিশ্বের বেশির ভাগ ক্রিকেটারের স্বপ্নে এখন থাকে আইপিএলের চুক্তি। এই টুর্নামেন্ট খেলার আশায় সব দেশের ক্রিকেটাররাই ভারতীয় ক্রিকেটারদের সমঝে চলেন বলে কয়েকদিন আগে মন্তব্য করেছিলেন মাইকেল ক্লার্ক। তবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়কের এই কথার সঙ্গে একমত নন ভিভিএস লক্ষন। সাবেক ভারতীয় ব্যাটসম্যানের মতে, ভালো খেলেই জায়গা পেতে হয় আইপিএল দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2020, 11:45 AM
Updated : 15 April 2020, 11:45 AM

২০১৮-১৯ মৌসুমে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের মত টেস্ট সিরিজ জিতে ফিরেছে ভারত। ক্লার্কের মতে, সেই সিরিজে টিম পেইনের দলে অস্ট্রেলিয়ার সহজাত ‘আগ্রাসী ক্রিকেট’ দেখা যায়নি। সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক বলেছিলেন, বিশ্বের সব দেশের ক্রিকেটাররাই বিরাট কোহলিদের সঙ্গে ভালো আচরণ করেন আইপিএল চুক্তির আশায়।

কিন্তু লক্ষনের মত ভিন্ন। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। দল গোছানোর সময় বিদেশি ক্রিকেটার নির্বাচনের দায়িত্ব থাকে তার কাঁধেও। স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে তিনি দ্বিমত পোষণ করলে ক্লার্কের মন্তব্যের সঙ্গে। 

“ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে বন্ধুসুলভ হওয়া মানে এই নয় যে আইপিএল চুক্তি সহজে পাওয়া যাবে।”

“মেন্টর হিসেবে নিলামের সময় আমি থাকি। আমরা ওই সব আন্তর্জাতিক ক্রিকেটারদের নির্বাচন করি, যারা নিজের দেশের হয়ে অসাধারণ খেলছে এবং ফ্র্যাঞ্চাইজিকে বাড়তি কিছু দিতে পারে। কোনো ভারতীয় ক্রিকেটারের সঙ্গে বন্ধুত্ব আইপিএলে সুযোগ নিশ্চিত করে না।”