দর্শকশূন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ভাবতে পারছেন না বোর্ডার

চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি এখনও। তবে দর্শকশূন্য মাঠে ক্রিকেট ফেরার পক্ষে মত দিয়েছেন অনেকে। প্রয়োজনে একইভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজনের পক্ষে কেউ কেউ। তবে ফাঁকা মাঠে বিশ্বকাপের মত এত বড় টুর্নামেন্ট আয়োজনের বিষয়টি ভাবতেই পারছেন না অ্যালান বোর্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2020, 03:56 PM
Updated : 14 April 2020, 03:56 PM

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বের অধিকাংশ দেশে বন্ধ রয়েছে প্রায় সব ধরনের ক্রীড়া ইভেন্ট। ইতোমধ্যে বাতিল করা হয়েছে ক্রিকেটের অনেকগুলো দ্বিপাক্ষিক সিরিজ। শঙ্কা জেগেছে আগামী ১৮ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও।

জরুরি এই পরিস্থিতিতে ঘরে আটকে থাকা ক্রিকেটপাগল মানুষ যেন অন্তত টিভিতে খেলা উপভোগ করতে পারে-সেই ভাবনা থেকে দর্শকশূন্য মাঠে ক্রিকেট ফেরানো নিয়ে মত দিচ্ছেন অনেকে। তবে এমন ভাবনার সঙ্গে একমত নন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক বোর্ডার। বিশেষ করে, বিশ্বকাপের মত আসরে তো অবশ্যই নয়।

ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে অস্ট্রেলিয়ার প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলেন, “খালি স্টেডিয়ামে খেলার বিষয়টি আমি ভাবতেই পারছি না।”

“দল, সাপোর্ট স্টাফ ও খেলাটির সঙ্গে সম্পৃক্ত সবাই আছে, ক্রিকেট খেলাও হচ্ছে, কিন্তু মাঠে দর্শক ঢুকতে দেওয়া হলো না। এমনটা আমি ভাবতেও পারি না।”

“হয় খেলাটা হবে, সবাই সেখানে থাকবে অথবা এটা মহামারীর পরে হবে।"

দুদিন আগে একইরকম কথা বলেন দেশটির অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও। তিনিও দর্শকশূন্য মাঠে বিশ্বকাপ আয়োজনের বিষয়টি বিবেচনাতে আনতে চান না।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ও স্থানীয় আয়োজকরা অবশ্য এখন পর্যন্ত টুর্নামেন্টটি পরিকল্পনা মতো আয়োজনের ব্যাপারে আশাবাদী।

করোনাভাইরাসের কারনে অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত ৬ হাজার ৪০০ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৬১ জন।