‘কোহলির চেয়েও ভালো করতে পারে বাবর’

নিজেকে দলের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেছেন বাবর আজম। সম্ভাবনা আছে অনেক দূর এগিয়ে যাওয়ার। তার সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই রমিজ রাজার। সাবেক পাকিস্তানি এই অধিনায়কের বিশ্বাস, নিজেকে প্রকাশের অনুকূল পরিবেশ পেলে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির চেয়েও ভালো করতে পারবে বাবর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2020, 04:41 PM
Updated : 12 April 2020, 05:12 PM

শুধু ব্যাট হাতে নয়, অধিনায়ক হিসেবেও বাবর খুব ভালো করতে পারবেন বলে বিশ্বাস রমিজ রাজার।

পাকিস্তানের দৈনিক ডনকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেটের বিভিন্ন দিক তুলে ধরেন বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা রমিজ। সাফল্যের পথে হাঁটতে দলটির অন্যতম সেরা খেলোয়াড় ও টি-টোয়েন্টি অধিনায়ক বাবরকে আরও স্বাধীনতা দেওয়ার পক্ষে তিনি। 

“বাবর আজমের সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই। সে বিশ্বমানের ক্রিকেটার। বিরাট কোহলি ও স্টিভ স্মিথের সঙ্গে তুলনায় বাবর আজম সম্পর্কে কেউ আমাকে জিজ্ঞাসা করলে বলব, সে কোহলির চেয়েও ভালো করার সামর্থ্য রাখে। তবে এজন্য তার দরকার অনুকূল পরিবেশ এবং খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে নিজেকে মেলে ধরার স্বাধীনতা।”

টি-টোয়েন্টিতে দীর্ঘদিন ধরে র‌্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান বাবর। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আছেন তিন নম্বরে। টেস্টে একটা সময় রেকর্ড বিবর্ণ থাকলেও গত কিছুদিনে এই সংস্করণে ভালো করছেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়। নিজেকে তুলে এনেছেন র‌্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে।