স্রেফ খেলোয়াড় হিসেবে মানিয়ে নেওয়া কঠিন ছিল: হোল্ডার

বিশ্বকাপের পর থেকে ওয়ানডেতে সময়টা ভালো যাচ্ছে না। মাঝে হুট করে হারালেন নেতৃত্ব। যেন নতুন শুরু। কাজটা মোটেও সহজ নয়। জেসন হোল্ডারও জানালেন, নেতৃত্ব হারানোর পর স্রেফ খেলোয়াড় হিসেবে মানিয়ে নেওয়া ছিল বেশ কঠিন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 05:58 PM
Updated : 10 April 2020, 05:58 PM

২০১৯ বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজের কাটে যাচ্ছেতাই। টুর্নামেন্টে নয় ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জেতে তারা। নবম স্থানে থেকে আসর শেষ করে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের পরপরই গত সেপ্টেম্বরে ওয়ানডে অধিনায়ক হিসেবে কাইরন পোলার্ডকে দায়িত্ব দেয় ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপে দলের ভরাডুবির সঙ্গে অধিনায়ক হোল্ডারের পারফরম্যান্সও ছিল বাজে। তারপর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছেন এই পেস বোলিং অলরাউন্ডার। পোলার্ডের অধিনায়কত্বে আট ওয়ানডে খেলে ৬৬.১৬ গড় ও ৭৫ স্ট্রাইক রেটে মাত্র ছয় উইকেট নিয়েছে হোল্ডার। যেখানে ওয়ানডে ক্যারিয়ারে ১১১ ইনিংসে ৩৬.৩৮ গড় ও ৩৯.৩ স্ট্রাইক রেটে ১৩৬ উইকেট নিয়েছেন তিনি।

গত সপ্তাহে টকস্পোর্টসের ক্রিকেট কালেক্টিভ পডকাস্টে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়ক তুলে ধরেন তার সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব হারানোর পরের লড়াইয়ের কথা।

“সত্যি বলতে কী, স্রেফ একজন খেলোয়াড় হিসেবে মানিয়ে নেওয়া কঠিন ছিল…পারফরম্যান্স অবশ্যই ওইরকম ছিল না, যেমনটা সম্ভবত আমি পছন্দ করতাম। কিন্তু আমি হতাশ হইনি। খুব বেশি চিন্তিত ছিলাম না কারণ, নিজের সামর্থ্য আমি জানি। জানি, আমি কি করতে পারি।”