আইনি লড়াইয়ে না গিয়ে শাস্তির অপেক্ষায় আকমল

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আনা অভিযোগের বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাচ্ছেন না উমর আকমল। দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনালে শুনানির আবেদন না করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 06:06 AM
Updated : 10 April 2020, 06:06 AM

আপাতত তাই দুটি প্রক্রিয়া বাকি আছে এখন। কোনোটিতেই আকমলের ভূমিকা রাখার সুযোগ নেই। পিসিবির শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান বিচারপতি (অব.) ফজল-ই-মিরান চৌহান নিশ্চিত করবেন আকমলের বিরুদ্ধে আনা অভিযোগগুলো। এরপর শাস্তির ঘোষণা দেবেন।

গত ২০ মার্চ আকমলের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী দুটি ধারা ভঙ্গের অভিযোগ আনে পিসিবি। অভিযাগ নিশ্চিত হলে ৬ মাস থেকে আজীবন নিষেধাজ্ঞা পর্যন্ত পেতে পারেন ২৯ বছর বয়সী ব্যাটসম্যান। গত ২০ ফেব্রুয়ারি থেকে তিনি সাময়িক নিষেধাজ্ঞায় আছেন।

আইনি লড়াইয়ে না যাওয়া নিয়ে বোর্ডের সঙ্গে আকমলের কোনো আলোচনা হয়নি বলে নিশ্চিত করেছে পিসিবি। তবে তার এই সিদ্ধান্ত শাস্তি তুলনামূলক কম হওয়ায় ভূমিকা রাখতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ক্যারিয়ার জুড়ে অনেকবার শৃঙ্খলাভঙ্গের নানা ঘটনায় জড়িয়ে খবরের শিরোণাম হয়েছেন আকমল। দারুণ প্রতিভাবান হওয়ার পরও দলে থিতু হতে পারেননি মূলত এই কারণেই। তবে বিতর্কিত ঘটনায় ক্যারিয়ারে সবচেয়ে বড় বিপদে এখনই পড়েছেন বলে মনে করা হচ্ছে।