নিউ জিল্যান্ডের ক্রিকেটারদের কাছে সেরা সাউদি-ডিভাইন

২০১৯-২০ মৌসুমে মাঠে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন নিউ জিল্যান্ডের টিম সাউদি ও সোফি ডিভাইন। নিউ জিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (সিপিএ) বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই দুইজন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2020, 11:45 AM
Updated : 8 April 2020, 11:45 AM

সিপিএ সদস্যদের ভোটে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন মৌসুমের সেরা ক্রিকেটাররা। তিন সংস্করণে ধারাবাহিক পারফরম্যান্সে নিউ জিল্যান্ডের সেরা পুরুষ ক্রিকেটার হিসেবে দ্বিতীয়বারের মত নির্বাচিত হয়েছেন অভিজ্ঞ পেসার সাউদি। জিতেছেন ‘প্লেয়ার্স ক্যাপ’ পুরস্কার। এর আগে জিতেছিলেন ২০১৩ সালে।

২০১৯-২০ মৌসুমে ছয় টেস্টে ৩৩ উইকেট নেন সাউদি। তিন ওয়ানডেতে ৪ উইকেট ও ১০ টি-টোয়েন্টিতে নেন ৭ উইকেট।

মৌসুমের টি-টোয়েন্টির সেরা ক্রিকেটার হিসেবে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন ৩১ বছর বয়সী সাউদি। ভারত সফরে যাওয়া কিউই ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছেন তিনিই।

নারী দলের অধিনায়ক ডিভাইন টানা তৃতীয়বারের মতো জিতেছেন ‘সিপিএ প্লেয়ার্স’ অ্যাওয়ার্ড। নিউ জিল্যান্ড পুরুষ দলের অধিনায়ক কেন উইলিয়ামসন ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত তিনবার জিতেছিলেন এই পুরস্কার।

২০১৯-২০ মৌসুমে আট টি-টোয়েন্টিতে ডিভাইন এক সেঞ্চুরি ও চার ফিফটিতে ৭১.৫০ গড়ে করেন ৪২৯ রান। বল হাতে এই অলরাউন্ডার নেন সাত উইকেট। ব্যাটে-বলে ভালো করে সেরা টি-টোয়েন্টি নারী ক্রিকেটার নির্বাচিত হন তিনি।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার পুরস্কার বিতরণী অনুষ্ঠান করা হয়। সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেটরি পুরস্কার দেন সাউদিকে। আর ডিভাইনকে পুরস্কার দেন সাবেক নারী ক্রিকেটার রেবেকা রোলস।

পুরুষদের মধ্যে মৌসুমের সেরা টেস্ট ক্রিকেটার হিসেবে নির্বাচিত হন পেসার নিল ওয়েগনার। ২০১৯ বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট নেওয়া পেসার লকি ফার্গুসন জেতেন সেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার।

সুজি বেটস সেরা ওয়ানডে নারী ক্রিকেটার ও হেলি জেন্সেন টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন।