জার্সির মূল্য ৬৮ লাখ, অভিভূত বাটলার

মানবতার সেবায় নিজের অমূল্য এক সম্পদ নিলামে তুলেছিলেন জস বাটলার। সেটির যে মূল্য উঠেছে, তাতে দারুণ উচ্ছ্বসিত এই ইংলিশ কিপার-ব্যাটসম্যান। তার বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে শেষ পর্যন্ত আয় করেছে ৬৮ লাখ টাকার বেশি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2020, 07:21 AM
Updated : 8 April 2020, 07:21 AM

লন্ডনে দুটি হাসপাতালকে আর্থিক সহায়তার জন্য এই উদ্যোগ নিয়েছিলেন বাটলার। গত ৩১ মার্চ অনলাইন নিলামে তোলেন জার্সিটি। নিলাম শেষ হয়েছে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

একটা পর্যায়ে অবশ্য আরও বেশি দাম উঠেছিল এই জার্সির। বিড হয়েছিল ১৬০টি পর্যন্ত, সর্বোচ্চ মূল্য ছিল ৬৫ হাজার ৯০০ পাউন্ড। শেষ পর্যন্ত টিকে ছিল ৮২টি বিড, চূড়ান্ত দাম উঠেছে ৬৫ হাজার ১০০ পাউন্ড।

এই জার্সি পরেই গত জুলাইয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল খেলেছিলেন বাটলার। দলের শিরোপা জয়ে তার ছিল বড় অবদান। ব্যাট হাতে করেছিলেন গুরুত্বপূর্ণ ফিফটি। দলের রোমাঞ্চকর জয়ের মুহূর্তটি এসেছিল তার হাত ধরেই। সুপার ওভারের শেষ বলে তিনিই বল ধরে দারুণ দক্ষতায় রান আউট করেছিলেন মার্টিন গাপটিলকে।

স্মরণীয় জার্সিতে সতীর্থদের সবার অটোগ্রাফ নিয়ে রেখেছিলেন বাটলার। তার সেই জার্সির ওজন এখন আরও বেড়ে গেছে বলে মনে করেন ২৯ বছর বয়সী তারকা।

“ এটি খুবই স্পেশাল একটি শার্ট আমার জন্য। তবে ভীষণ প্রয়োজনীয় একটি কাজে লাগায় এটি আরও অর্থবহ হয়ে উঠেছে।”