করোনাভাইরাস কেড়ে নিল অস্ট্রেলিয়া পেসারের চুক্তি

প্রথমবার কাউন্টি খেলার সুযোগ, সেটিও সারের মতো বড় দলে। মাইকেল নিসার ছিলেন দারুণ রোমাঞ্চিত। কিন্তু তার সব সম্ভাবনা শেষ হয়ে গেল করোনাভাইরাসের ছোবলে। টুর্নামেন্ট নিয়ে অনিশ্চয়তা ও সম্ভাব্য আর্থিক সঙ্কটের ভাবনায় এই অস্ট্রেলিয়ান পেসারের সঙ্গে চুক্তি বাতিল করেছে সারে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2020, 06:49 AM
Updated : 8 April 2020, 06:49 AM

করোনাভাইরাসের প্রভাবে চুক্তি হারানো প্রথম ক্রিকেটার নিসার। ধারণা করা হচ্ছে, এই ইংলিশ মৌসুমে আরও অনেক বিদেশি ক্রিকেটারের ভাগ্যেও অপেক্ষা করছে এমন কিছু।

অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত দুটি ওয়ানডে খেলেছেন নিসার। টেস্ট স্কোয়াডে ডাক পেলেও এখনও পাননি টেস্ট ক্যাপ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩০ বছর বয়সী পেসার উইকেট নিয়েছেন ১৮১টি।

এবার কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম ভাগে সারের হয়ে খেলার কথা ছিল নিসারের। অস্ট্রেলিয়ান সুইং বোলারের সঙ্গে গত অক্টোবরে চুক্তি হয়েছিল দলটির। কিন্তু করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় আগামী ২৮ মে পর্যন্ত স্থগিত করা হয়েছে ইংলিশ মৌসুম। এই অচলাবস্থা আরও দীর্ঘায়িত হওয়ার শঙ্কাই বেশি। সব বাস্তবতা বিবেচনায় দুই পক্ষের সমঝোতায় বাতিল হয়েছে চুক্তি।

পরিস্থিতি বিবেচনায় নিয়ে চুক্তি বাতিলে ক্লাবের সঙ্গে একমত হওয়ায় নিসারকে ধন্যবাদ জানিয়েছেন সারের ক্রিকেট পরিচালক ও সাবেক ইংল্যান্ড অধিনায়ক অ্যালেক স্টুয়ার্ট।

কাউন্টি মৌসুম ঠিক সময়ে শুরু না হওয়ায় এবং টুর্নামেন্ট হওয়া নিয়ে অনিশ্চয়তা থাকায় সব দলকেই বড় ধরণের আর্থিক সঙ্কটে পড়তে হবে নিশ্চিতভাবে। বেশির ভাগ বিদেশি ক্রিকেটারের ভাগ্য তাই ঝুলে আছে। অনেক দলই তাদের বিদেশি ক্রিকেটারদের ছুটিতে থাকার অনুমতি দিয়েছে।