৫৯ সেঞ্চুরির জন্য ৫৯ লাখ রুপি

করোনাভাইরাস মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন ভারতের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। সুনীল গাভাস্কারের অনুদানের পরিমাণটা একটু অদ্ভূত, ৫৯ লাখ রুপি। অনুদানের ক্ষেত্রে সাধারণত পূর্ণ সংখ্যার কোনো অঙ্কই তো বেছে নেওয়া হয়। গাভাস্কারের এই অনুদানের কৌতূহল জাগানিয়া অঙ্কের রহস্য ভাঙলেন তার ছেলে, আরেক সাবেক ক্রিকেটার রোহান গাভাস্কার। অভিনব এক ভাবনা থেকেই এসেছে সাহায্যের এই অঙ্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2020, 04:51 PM
Updated : 7 April 2020, 05:37 PM

গাভাস্কার নিজে অনুদানের কথা কিছু জানাননি। তবে মুম্বাইয়ের সাবেক ব্যাটসম্যান ও রঞ্জি ট্রফির কিংবদন্তি অমল মজুমদার মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানান, গাভাস্কার মোট ৫৯ লাখ রুপি সহায়তা করেছেন। ৩৫ লাখ দিয়েছেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৪ লাখ।

পরে অমলের টুইটে মন্তব্য করে রোহান গাভাস্কার খোলাসা করেছেন অনুদানের অঙ্কের বিস্তারিত।

“গত সপ্তাহে এই অনুদান দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর তহবিলে ৩৫ লাখ কারণ তিনি ভারতের হয়ে ৩৫ সেঞ্চুরি করেছেন। মুখ্যমন্ত্রীর তহবিলে ২৪ লাখ, কারণ মুম্বাইয়ের হয়ে করেছেন ২৪ সেঞ্চুরি।”

গাভাস্কারকে বিবেচনা করা হয় সবসময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে। টেস্ট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনি করেছিলেন ১০ হাজার রান। তার ৩৪ টেস্ট সেঞ্চুরির রেকর্ড টিকে ছিল লম্বা সময়। বিস্ময়করভাবে ওয়ানডে সেঞ্চুরি করতে পেরেছিলেন কেবল একটিই, সেটিও ক্যারিয়ারের শেষ ওয়ানডের আগের ম্যাচে।

প্রথম শ্রেণির ক্রিকেটে তার সেঞ্চুরি ৮১টি, রান করেছেন প্রায় ২৬ হাজার।