টি-টোয়েন্টিতে জয়ের পথের সন্ধানে শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে শ্রীলঙ্কা দলে কিছু সমন্বয় প্রয়োজন বলে মনে করেন মিকি আর্থার। পাশাপাশি এই সংস্করণে জয়ের একটি পথ খুঁজে বের করা দরকার বলেও জানালেন সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের প্রধান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 04:54 PM
Updated : 5 April 2020, 04:54 PM

গত মাসে নিজেদের সবশেষসিরিজে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেশ্রীলঙ্কা। তবে টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচেই হেরে যায় স্বাগতিকরা। এই সংস্করণেফল হওয়া সবশেষ ৭ ম্যাচেই হেরেছে তারা।

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টিবিশ্বকাপ। ২০১৪ সালের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা তাকিয়ে আছে দ্বিতীয় শিরোপা জয়ের দিকে।করোনাভাইরাসের কারণে টুর্নামেন্ট নিয়ে যদিও রয়েছে অনিশ্চয়তা। তবে আর্থার জয়ের অন্যপ্রস্তুত করতে চান দলকে।  

“আমাদের টি-টোয়েন্টি দলের এখনওকিছুটা ঘষামাঝার দরকার আছে। এটা শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে দেখা গেছেযাদের আমাদের তুলনায় শক্তি অনেক বেশি ছিল।”

“আমি মনে করি নিজেদের সম্পদের ওপর ভিত্তি করে ম্যাচ জেতার একটাপদ্ধতি তৈরি করা বেশি গুরুত্বপূর্ণ, যেটা সাধ্যের মধ্যে।এরপর নিশ্চিত করা দরকার পদ্ধতিটা নিয়ে আমাদের খেলোয়াড়রা বিভ্রান্তিতে নেই।”

আর্থার শ্রীলঙ্কার দায়িত্ব নেন গত বছরের ডিসেম্বরে। এরপর শ্রীলঙ্কাটেস্ট সিরিজ হেরেছে পাকিস্তানে গিয়ে। তবে সিরিজ জিতেছে জিম্বাবুয়ে সফরে।

গত মাসে দেশের মাটিতেইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ স্থগিত হয়ে গেছে করোনাভাইরাসেরপ্রকোপে। তাতে হতাশা আছে আর্থারের। তবে মোমেন্টাম ধরে রাখাটাই বেশি গুরুত্বপূর্ণসাবেক পাকিস্তান কোচের কাছে।

“ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে না পারা সত্যিই হতাশার।যদিও পরবর্তী সময়ে খেলা হবে। আমরা সবেমাত্র একটি ব্র্যান্ড তৈরি করেছি, যা দলের সব বিপক্ষে সফল হবে বলেই জানতাম। আশা করব, আমরাযে মোমেন্টাম তৈরি করেছি, আবার খেলা শুরু হলে আমাদের টেস্টদল তা হারাবে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক