করোনাভাইরাস: পরীক্ষা কেন্দ্র হচ্ছে এজবাস্টন স্টেডিয়াম

নভেল করোনাভাইরাসে নাজেহাল পুরো পৃথিবী। একরকম থমকে আছে জীবন। তবে এই মহামারীর বিরুদ্ধে লড়াই থেমে নেই। সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসছে সবাই। এজবাস্টন স্টেডিয়ামটি জাতীয় স্বাস্থ্য সংস্থাকে (এনএইচএস) ব্যবহারের জন্য উন্মুক্ত করে দিয়েছে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দল ওয়ারউইকশায়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2020, 09:21 AM
Updated : 3 April 2020, 04:20 PM

কভিড-১৯ রোগের পরীক্ষা কেন্দ্র হিসেবে স্টেডিয়ামটি ব্যবহার করবে এনএইচএস কর্মীরা। আগামী কয়েক দিনের মধ্যে কাজ শুরু করা হবে এবং পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এজবাস্টন ব্যবহৃত হবে পরীক্ষা কেন্দ্র হিসেবে।

বিশ্বজুড়ে এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারিতে আছে স্বাস্থ্যকর্মীরা। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে তারা। এই অবদানের স্বীকৃতি হিসেবে এনএইচএস কর্মীদের ইংল্যান্ডের টি-টোয়েন্টি লিগ ভাইটালিটি ব্লাস্টের আগামী আসর দেখা ফ্রি করে দেওয়ার পরিকল্পনা করছে ওয়ারউইকশায়ার।

আগামী ২৯ মে পর্যন্ত বন্ধ রাখা হয়েছে ইংল্যান্ডের সব ধরনের ক্রিকেট। কঠিন এই সময়ে সহায়তার জন্য কিছু একটা করতে চায় ওয়ারউইকশায়ার। স্টেডিয়ামটি পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহারের কাজে লাগাতে পেরে তারা নিজেদের ধন্য মনে করছে।

ইংল্যান্ডের স্বাস্থ্যকর্মীদের সাহায্যে এগিয়ে এসেছেন জাতীয় ক্রিকেট দলের স্যাম কারান ও জস বাটলার। এনএইচএস কর্মীদের জন্য অর্থ সংগ্রহে নিজের বিশ্বকাপ ফাইনালের জার্সিটি নিলামে তুলেছেন কিপার-ব্যাটসম্যান বাটলার। ত্রাণ সংগ্রহের জন্য প্রচারণা চালু করেছেন কারান।

এখন পর্যন্ত ইংল্যান্ডে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ৩৩ হাজারের বেশি, প্রাণ হারিয়েছে ৩ হাজারের কাছাকাছি।