বাটলারের জার্সি নিলামে ছুটছে কোটি টাকার পথে

দেশের ক্রিকেটের সুদীর্ঘ প্রতিক্ষার অবসান আর নিজেদের স্বপ্ন পূরণ, ২০১৯ বিশ্বকাপ জয় ইংলিশ ক্রিকেটারদের ভাসিয়েছিল প্রাপ্তির পূর্ণতায়। সেই বিশ্বকাপ জয়ের প্রতিটি স্মারকই তাদের কাছে হওয়ার কথা অমূল্য। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের এই চরম দুঃসময় মোকাবেলায় সেসবও এখন হাতিয়ার। জস বাটলার যেমন তহবিল সংগ্রহের জন্য নিলামে তুলেছেন বিশ্বকাপ ফাইনালের জার্সি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2020, 06:53 AM
Updated : 1 April 2020, 06:53 AM

অনলাইনে এই নিলামে বাংলাদেশ সময় বুধবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মূল্য উঠেছে প্রায় ৬৯ লাখ টাকা (৬৫ হাজার ৯০০ পাউন্ড)। বিড হয়েছে ১৬০টি। আগামী মঙ্গলবার লন্ডন সময় সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চলবে নিলাম।  

গত জুলাইয়ে লর্ডসের সেই ফাইনাল জয়ে বড় অবদান ছিল বাটলারের। ব্যাট হাতে খেলেছিলেন কার্যকর এক ইনিংস। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের মুহূর্তটিও এসেছিল তার হাত ধরে। সুপার ওভারের শেষ বলে বল ধরে দারুণ দক্ষতায় রান আউট করেছিলেন মার্টিন গাপটিলকে।

ফাইনালের জার্সিতে সতীর্থদের অটোগ্রাফ নিয়ে রেখেছিলেন বাটলার। স্মরণীয় সাফল্যের সেই স্মারকই এখন নিলামে তুলেছেন এই কিপার ব্যাটসম্যান।

নিলাম থেকে পাওয়া অর্থ লন্ডনের দুটি হাসপাতালকে দেবেন বাটলার চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য। টুইটারে ভিডিও পোস্ট করে তিনি জানিয়েছেন নিলামের বিস্তারিত।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক