করোনাভাইরাস: ৬ কোটি ১০ লাখ পাউন্ডের প্যাকেজ ইসিবির

করোনাভাইরাসের ধাক্কায় ক্রিকেট যেন হারিয়ে না যায়, তা নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। প্রধান নির্বাহী টম হ্যারিসন জানিয়েছেন, নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় চ্যালেঞ্জ মোকাবেলায় ৬ কোটি ১০ লাখ পাউন্ডের প্যাকেজ হাতে নিয়েছে ইসিবি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2020, 06:26 PM
Updated : 31 March 2020, 06:26 PM

চার কোটি পাউন্ডের কাছাকাছি অর্থ পাওয়া যাবে খুব দ্রুতই। রিক্রিয়েশনাল ক্রিকেটের জন্য সুদ বিহীন ঋণে মিলবে আরও ২ কোটি ১০ লাখ পাউন্ড।

করোনাভাইরাস মহামারীর জন্য থমকে গেছে ক্রিকেট। হ্যারিসন সতর্ক করে দিয়েছেন, সামনে আরও অনেক সমস্যা আসবে। ইংলিশ গ্রীষ্মের অনেকটাই যে ভেস্তে যাবে, সে ব্যাপারে প্রায় নিশ্চিত তিনি।

তিনি জানান, কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতন কম নিতে বাধ্য করা হবে না কিংবা বেতন কাটার কথা বলা যাবে না। কিছু কর্মীকে সাময়িক ছুটি দেওয়া যায় কী না, ভেবে দেখবে ইসিবি।

পরিস্থিতি ঠিক হলে সূচির দাবি মেটাতে একই সময়ে মাঠে দেখা যেতে পারে ইংল্যান্ডের দুটি (একটি টেস্ট, অন্যটি ওয়ানডে বা টি-টোয়েন্টি) দলকে। গ্যালারি শূন্য মাঠে খেলা যায় কী না, এ নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করছে ইসিবি।

ইংল্যান্ডে কবে ক্রিকেট শুরু হবে নিশ্চিত নয়। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ছয় সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে। ২৮ মেতে যে শুরু করা যাবে, তারও কোনো নিশ্চয়তা নেই।

যে সময়ই খেলা শুরু সম্ভব হোক, সবচেয়ে আকর্ষণীয় দুই টুর্নামেন্ট ‘দা হান্ড্রেড’ ও টি-টোয়েন্টি ব্লাস্ট সবচেয়ে বেশি গুরুত্ব পেতে পারে।