অনুদানের পরিমাণ না জানানোয় কোহলি-আনুশকার বন্দনা

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে কি পরিমাণ অর্থ অনুদান দিয়েছেন বিরাট কোহলি ও আনুশকা শর্মা? অঙ্কটা প্রকাশ না করে হৃদয় জিতে নিয়েছেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছেন ভক্তদের প্রশংসায়।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2020, 01:32 PM
Updated : 31 March 2020, 01:32 PM

মহামারী করোনাভাইরাস নিয়ে সচেতনতামূলক বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেন ভারত অধিনায়ক কোহলি ও তার স্ত্রী আনুশকা। পরে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের তহবিলে অনুদান দেওয়ার কথা টুইটারে জানান কোহলি।

“আনুশকা ও আমি কেন্দ্রীয় সরকার ও রাজ্য (মহারাষ্ট্র) সরকারের তহবিলে আমাদের সমর্থনের অঙ্গীকার করেছি। অনেকের ভোগান্তি দেখে আমাদের হৃদয় ভেঙ্গে যাচ্ছে। আশা করি, আমাদের অবদান কোনোভাবে হলেও আমাদের নাগরিকদের সাহায্য করবে কষ্ট নিবারণে।”

পোস্টটি শেয়ার করার পাশাপাশি অনেকে কমেন্টে করেছেন কোহলির বন্দনা।

আদিত্য শর্মা নামের একজন লিখেছেন, “অনুদানের পরিমাণ প্রকাশ না করে অনেক ভালো কাজ করেছ। এটাই পন্থা। শ্রদ্ধা।”

ব্রাউন কফি নামের একজন লিখেছেন, “প্রকৃত অনুদানের পরিমাণ উল্লেখ না করার অঙ্গীকারই হওয়া উচিত পন্থা, সকল তারকাদের এটা অনুসরণ করা প্রয়োজন। অনুদান দিয়ে যাও ও অন্যদের অনুপ্রাণিত কর। অনুদানের পরিমাণ জানিয়ে অন্যকে কোণঠাসা করাদের মানুষ হিসেবে গণ্য করা উচিত নয়। ধন্যবাদ তোমাদের দুই জনকেই।”

তবে এরই মধ্যে ভারতীয় গণমাধ্যমগুলো প্রকাশ করেছে, তিন কোটি রুপি অনুদান দিয়েছেন কোহলি ও আনুশকা।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২১ দিনের লকডাউনে রয়েছে পুরো ভারত। এই সময় কষ্টে জীবন পার করতে হচ্ছে খেটে খাওয়া মানুষদের। তাদের জন্য আর্থিক সাহায্য দিয়ে এগিয়ে এসেছেন শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মাসহ সাবেক-বর্তমান আরও অনেক ক্রিকেটার।

ভারতে এখন পর্যন্ত নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২৫১ জন ও মৃতের সংখ্যা ৩২ জন।