চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের জন্য বিসিবির আর্থিক সহায়তা

করোনাভাইরাসের কারণে থমকে আছে ঢাকা প্রিমিয়ার লিগ। টুর্নামেন্ট আবার শুরু হবে কি-না, সেটি নিয়ে সংশয় আছে যথেষ্টই। ক্রিকেটারদের আর্থিক ক্ষতি হওয়ার শঙ্কাও তাই আছে তীব্র। লিগের এই পারিশ্রমিক সবচেয়ে বেশি প্রয়োজন যাদের, তাদের জন্য অর্থ সহায়তার ঘোষণা দিয়েছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2020, 02:42 PM
Updated : 28 March 2020, 02:44 PM

বোর্ডের কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির ক্রিকেটারদের চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের যারা এবার ঢাকা প্রিমিয়ার লিগ দলগুলিতে আছেন, তাদের এককালীন দেওয়া হবে ৩০ হাজার টাকা করে।

শীর্ষ তারকাদের বাইরে দেশের প্রথম সারির ক্রিকেটারদের প্রায় সবাই তাকিয়ে থাকেন এই প্রিমিয়ার লিগের দিকে। বছর জুড়ে তাদের আয়ের বড় একটি অংশ আসে এই টুর্নামেন্ট থেকে। এবার মাত্র এক রাউন্ড হয়েই বন্ধ আছে লিগ। শেষ পর্যন্ত টুর্নামেন্ট না হলে বড় বিপদে পড়তে হবে অনেক ক্রিকেটারকে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান জানালেন, দুর্ভাবনায় থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াতেই বোর্ডের এই উদ্যোগ।

“টুর্নামেন্ট যেহেতু অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ আছে, বোর্ডের চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের আর্থিক সমস্যায় পড়তে হতে পারে। অনেকেই চলতি লিগের পারিশ্রমিকের কেবল কিছু অংশ পেয়েছে। এই সহায়তা ওই ক্রিকেটারদের জন্যই।”

কিছুদিন আগেই ঘোষণা করা বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে ১৭ ক্রিকেটারকে। প্রথম শ্রেণির চুক্তিতে থাকা ক্রিকেটারদের এবারের তালিকা অবশ্য জানানো হয়নি এখনও। সেই তালিকায় থাকতে পারেন ৮০ থেকে ৯০ জন ক্রিকেটার। আগের চুক্তি অনুযায়ী এই তালিকার ক্রিকেটাররা গ্রেড ভেদে পেয়ে থাকেন মাসিক ১৭ হাজার ২৫০ টাকা থেকে থেকে ২৮ হাজার ৭৫০ টাকা।