‘আমরা হাল ছাড়ছি না’, করোনাভাইরাস নিয়ে ব্রাভোর গান

সময় এখন ভালো নয়, সময় এখন কষ্টের। করোনাভাইরাসের প্রকোপ থেকে মুক্তির লড়াই করছে গোটা বিশ্ব। সেটিই গানে ফুটিয়ে তুলেছেন ডোয়াইন ব্রাভো। সুরে সুরে শুনিয়েছেন প্রেরণার বাণী, ‘আমরা হাল ছাড়ছি না!’

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2020, 01:08 PM
Updated : 27 March 2020, 01:44 PM

‘চ্যাম্পিয়ন’ গান দিয়ে এর আগে তুমুল সাড়া ফেলে দিয়েছিলেন ব্রাভো। ক্যারিবিয়ান অলরাউন্ডার এবার সময়ের ডাক তুলে ধরেছেন নতুন গানে। বিনোদনের খোরাক জোগানোর পাশাপাশি চেষ্টা করেছেন সবাইকে সচেতন করতে ও এই কঠিন সময়ে প্রেরণা জোগাতে।

নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে বৃহস্পতিবার এই গান প্রকাশ করেছেন ব্রাভো। গানের শিরোণাম, ‘উই নট গিভিং আপ।’ গানের শুরুর কথা, ‘ইটস আ ব্যাড সিচুয়েশন, ইটস আ স্যাড সিচুয়েশন।’

গান প্রকাশের আগে একটি পোস্টে ব্রাভো জানিয়েছিলেন, ভক্তদের অনুরোধে করোনাভাইরাস পরিস্থিতিতে একটি গান নিয়ে কাজ করছেন তিনি। পরে গানের ভিডিও পোস্ট করে লিখেছেন, “এই মহামারি ছড়িয়ে পড়ায় সবার জন্য আমার প্রার্থনা। চলুন সবাই একসঙ্গে লড়াই করি। এই প্রাদুর্ভাবের সময় এটি একটি ইতিবাচক গান।”

গানের কথায় করোনাভাইরাসের কারণে বর্তমান বিশ্ব পরিস্থিতি ফুটিয়ে তুলেছেন ব্রাভো। বারবার হাত ধোয়া থেকে শুরু করে এই ভাইরাস থেকে মুক্ত থাকার উপায়গুলি কণ্ঠে তুলে এনেছেন সুর ও ছন্দে। কভিড-১৯ রোগে আক্রান্ত দেশগুলোর জন্য প্রার্থনাও করেছেন ক্যারিবিয়ান এই ক্রিকেটার।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় করা ব্রাভোর ‘চ্যাম্পিয়ন’ গানটি দারুণজনপ্রিয় হয়েছিল। সেই আসরে শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপর এই অলরাউন্ডারের ‘এশিয়া’ গানও বেশ জনপ্রিয়তা পায়।

বিশ্বের ১৯৯টি দেশে ছড়িয়েছে করোনাভাইরাস। আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে পাঁচ লাখ মানুষ, মৃত্যু সংখ্যা ২৫ হাজারের কাছাকাছি।