৩০ দিনের টেস্ট ক্রিকেট খেলবেন রাগবি খেলোয়াড়!

রাগবি খেলোয়াড় খেলবেন টেস্ট ক্রিকেট, চোখ কপালে তোলার জন্য এই তথ্যই যথেষ্ট। সেই তিনি আবার খেলতে চান এক মাসের টেস্ট ম্যাচ, ব্যাট করতে চান টানা ৩০ দিন! করোনাভাইরাসের কারণে পাওয়া লম্বা অবসর কাটাতে এর চেয়ে ভালো উপায় আর পাচ্ছেন না নিউ জিল্যান্ডের রাগবি কিংবদন্তি ড্যান কার্টার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2020, 08:07 AM
Updated : 27 March 2020, 08:16 AM

করোনাভাইরাসের বিস্তার এড়াতে এখন ঘরবন্দি সময় কাটছে বিশ্বজুড়ে কোটি কোটি মানুষের। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে, সিনেমা-টিভি দেখে, বই পড়ে, নানাভাবে সময় কাটাচ্ছে মানুষ। সময় কাটানোর নানা উপায়ও খুঁজছেন অনেকে। রাগবির কার্টার যেমন হাতে তুলে নিয়েছেন ক্রিকেট ব্যাট।

বাড়ির আঙিনায় ছেলের সঙ্গে ক্রিকেট খেলার কয়েকটি ছবি ফেইসবুকে পোস্ট করেছেন কার্টার। সাদা পোশাকে প্যাড-গ্লাভস পরে সত্যিকারে টেস্ট ব্যাটসম্যানের মতোই নেমেছেন উইকেটে, ছেলের হাতে লাল ক্রিকেট বল! মজা করে কার্টার লিখেছেন, এক মাস চালিয়ে যেতে চান ব্যাটিং।

“লকডাউনের এই এক মাস হতে যাচ্ছে খুবই দীর্ঘ। আমি তাই ঠিক করলাম, মার্কোর সঙ্গে ৩০ দিনের একটি টেস্ট ম্যাচ শুরু করি। দেখা যাক, টানা ৩০ দিন ব্যাট করতে পারি কিনা!”

তার এই পোস্টের নিচে ভক্ত-অনুসারীদের মজার সব মন্তব্যও আসছে। একজন লিখেছেন, ‘তোমার বাড়ির আঙিনা দারুণ ড্যান, তবে ৩০ দিনের টেস্টে বাড়ির জানালাগুলোর দিকে খেয়াল রেখো!”

আরেকজনের সরস মন্তব্য, “যেভাবে প্যাড পায়ে লাড়িয়ে নেমেছো, মার্কো নিশ্চয়ই ভয়ঙ্কর ফাস্ট বোলার!” গ্লেন ব্রিন নামের একজন আবার সময়ের বাস্তবতাও মনে করিয়ে দিয়েছেন মজার ছলে, “ছক্কা মেরে বল যেন মাঠের বাইরে ফেলো না, বাইরে গিয়ে কিন্তু আর বল আনা যাবে না!”