পরিবারের কাছে ফিরতে সাবেক ক্রিকেটারের আকুতি

করোনাভাইরাসের কারণে খুব বেকায়দায় পড়েছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ইয়ান ও'ব্রায়েন। পড়েছেন ভীষণ অর্থ সংকটে। তাই অসুস্থ পরিবারের কাছে ফিরতে তহবিল সংগ্রহের জন্য অনলাইনে একটা পেইজ চালু করেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 08:20 PM
Updated : 27 March 2020, 07:24 AM

স্ত্রী ও দুই মেয়ের সঙ্গে ইংল্যান্ডে থাকেন ২০০৯ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা ও'ব্রায়েন। মা-বাবার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জন্মভূমি নিউ জিল্যান্ডে। এ সময় আঘাত হানে কভিড-১৯ মহামারী।

ইংল্যান্ডে ফেরার জন্য তিনবার কাটেন বিমানের টিকেট, এর মধ্যে কিছু ছিল চোখ কপালে তোলার মত ব্যয়বহুল, তারপরও ফিরতে পারেননি। একে একে তিনটি ফ্লাইটই বাতিল হয়ে যায়। এদিকে টিকেটের অর্থ ফেরত পেতে হচ্ছে দেরি। ওদিকে অসুস্থ স্ত্রীর কাছে ফেরাও জরুরি।

করোনাভাইরাসের কারণে কাজের ক্ষেত্রও সীমিত হয়ে গেছে। আশা করেছিলেন ফল তুলে বা ডেলিভারি ড্রাইভার হিসেবে কাজ করে অর্থ জোগাড় করবেন। সেটাও না হওয়ায় সম্ভাব্য সমাধান হিসেবে তহবিল গঠনের জন্য অনলাইনে পেইজ চালু করেছেন তিনি। ফ্লাইট যদিও এখন খুবই সীমিত, এরপরও দুই হাজার ২৫০ পাউন্ড খরচ করে আগামী ৫ এপ্রিল ইংল্যান্ডে ফিরতে চাচ্ছেন সাবেক এই পেসার।

দেশের হয়ে ২২ টেস্ট, ১০ ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলা ও'ব্রায়েনের স্ত্রী ফুসফুসের সমস্যায় ভুগছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব তাকে আরও ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। নিজের পেপইল পেইজে ও'ব্রায়েন লিখেছেন, “এই ভাইরাস তাকে মেরে ফেলতে পারে। তাকে সাহায্য করতে ও তাকে নিরাপদে রাখতে যত দ্রুত সম্ভব আমার ফেরা দরকার।”

ও'ব্রায়েন জানেন বাড়ি ফিরে তাকে আইসোলেশনে থাকতে হবে। ভেবে রেখেছেন, বাড়ির বাইরে একটা ক্যাম্পার ভ্যানে থেকে পরিবারকে দেখাশোনা করবেন। তার স্ত্রী ব্রিটিশ এবং ও'ব্রায়েনের দেশটিতে 'রেসিডেনশিয়াল স্ট্যাটাস' আছে।

ও'ব্রায়েন অবশ্য অর্থের বিনিময়ে ভিডিও কলের মাধ্যমে দাতাকে কোচিং টিপস বা ক্রিকেট বিষয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করার প্রস্তাব দিয়েছেন।