করোনাভাইরাস: ইতিবাচক দিকও দেখছেন অস্ট্রেলিয়া কোচ

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে ক্রীড়াঙ্গনে এখন অচলাবস্থা। অবসর কাটাচ্ছেন খেলোয়াড়, কোচ থেকে শুরু করে সবাই। মাঠের মানুষদের জন্য মাঠ থেকে দূরে থাকা মানে একরকম শাস্তিই। তবে এই অবস্থার ইতিবাচক দিকও খানিকটা দেখছেন অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার। ক্রিকেটের ব্যস্ত জীবন থেকে একটু ফুরসত তো মিলল!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 11:49 AM
Updated : 26 March 2020, 11:49 AM

মাঠ, হোটেল, বিমানবন্দর, শহর থেকে শহর ছুটোছুটি করতেই বছরের বেশিরভাগ সময় কেটে যায় ক্রিকেটার-কোচদের। ঘরে থাকা কিংবা পরিবারকে নিবিড়ভাবে সময় দেওয়ার সুযোগ মেলে খুব কমই। করোনাভাইরাসের কারণে খেলা বন্ধ থাকায় সে সুযোগ পাওয়া গেছে অপ্রত্যাশিতভাবে। এই দুঃসময়ের বলয়ে এটি একটু হলেও স্বস্তি, একটি  ক্রিকেট ওয়েবসাইটের সঙ্গে কথোপকথনে বলেছেন ল্যাঙ্গার।

“সবচেয়ে বড় বাস্তবতা হলো, আমরা এখন স্রেফ বসে আছি। সত্যি বলতে, ব্যক্তিগতভাবে আমার জন্য এবং সব খেলোয়াড়ের জন্য এটা একরকম প্রশান্তির। পরিবারের সঙ্গে বাসায় থাকছি, নিজের বিছানায় ঘুমাচ্ছি, বাসায় রান্না করা খাবার খাচ্ছি এবং বাসা থেকে কিছুটা হলেও কাজ করতে পারছি।”

“আমি ও আমার মতো আরও অনেকের, যাদের বছরে ১০ মাস ছুটোছুটির ওপর থাকতে হয়, তাদের জন্য এটি সুযোগ করে দিয়েছে পরিবারের সঙ্গে থাকার। এই যেমন দাড়ি বড় করলাম, জুতো পরার বাধ্যবাধকতা নেই, বাগানে যেতে পারছি, বাসা থেকেই অফিসের কাজ করতে পারছি। এসবই ইতিবাচক।”

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার ঠেকাতে ইতোমধ্যে পাব, ক্লাব, জিম, ক্যাফে, সিনেমা হল ও উপাসনালয়ের মতো সব প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এর প্রভাব পড়েছে মানুষের জীবনে। অনেকে চাকরি হারিয়েছেন। ল্যাঙ্গারের তিন মেয়েও চাকরি হারিয়েছেন বলে জানিয়েছেন তিনি।