কর্মীদের চাকরি বাঁচাতে ব্রড-গার্নির উদ্যোগ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পাবগুলো বন্ধ হয়ে যাচ্ছে। সেখানে কাজ করা কর্মীরা হয়ে পড়বেন কর্মহীন। তাদের চাকরি বাঁচিয়ে রাখতে স্টুয়ার্ট ব্রড নিলেন ব্যতিক্রমী এক উদ্যোগ। তার মালিকানার পাবকে রুপান্তর করলেন খাবারের দোকানে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 07:02 PM
Updated : 23 March 2020, 07:02 PM

দুই ইংলিশ ক্রিকেটার ব্রড ও হ্যারি গার্নির যৌথ মালিকানাধীন দুটি পাব রয়েছে যুক্তরাজ্যে। যার একটিকে তারা গ্রাম্য দোকানে রূপান্তর করেছেন, যাতে করে তাদের ফুলটাইম ২০ কর্মীকে বেতন দিতে পারেন। একটি ক্রিকেট ওয়েবসাইটকে সে গল্পই শোনালেন গার্নি।

“আমরা গত সোমবার এটি শুরু করেছি, যখন প্রধানমন্ত্রী পাবগুলো এড়ানোর জন্য বলেছিলেন। তারপর শুক্রবার যখন তিনি পাবগুলো বন্ধ করে দেওয়ার পরামর্শ দিলেন, তখন বিশেষ ওই পরিস্থিতি থেকে আমরা তিন-চার দিন এগিয়ে ছিলাম।”

“যে ভাবনা থেকে আমরা এটা শুরু করেছি তা হলো চাকরি রক্ষা করা। কারণ, আমরা জানতাম যে পাবগুলোর ব্যবসা রাতারাতি শেষ হয়ে যাবে এবং আমাদের এখানে এমন কিছু লোক কাজ করে যারা তাদের লোনের কিস্তি পরিশোধের জন্য আমাদের ওপর নির্ভর করে। আমরা চেয়েছি উপার্জনের একটি উপায় বের করতে, যাতে আমরা সংকটকালীন সময়ে তাদের বেতন দিতে পারি।”

বর্তমানে তাদের দোকানে দুগ্ধজাত পণ্য, বেকারি পণ্য বিক্রি করা হবে। পানীয়ও থাকবে, তবে তা পৌঁছে দেওয়া হবে। আর এই কাজে ব্রড নিজেও সাহায্য করবেন।