করোনাভাইরাস: প্যারামেডিক কর্মীদের সহায়তায় পিসিবি

বিশ্বের অন্যান্য দেশের মত পাকিস্তানেও ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এমন পরিস্থিতিতে সহায়তায় এগিয়ে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। করাচির হাই পারফরম্যান্স সেন্টারটি এই মহামারীর সময় সেবা দেওয়া প্যারামেডিক কর্মীদের অস্থায়ীভাবে ব্যবহারের জন্য প্রস্তাব দিয়েছে পিসিবি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 06:33 PM
Updated : 23 March 2020, 06:33 PM

সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে তিন লক্ষ ছাড়িয়েছে। প্রাণ হারিয়েছেন ১৫ হাজারের বেশি মানুষ। সোমবার পর্যন্ত পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়িয়েছে ও মৃত্যু হয়েছে ৬ জনের।

করাচির এক্সপো সেন্টার পরিণত হয়েছে অস্থায়ী হাসপাতালে। সেখানে আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছেন প্যারামেডিক কর্মীরা। তাদেরকে বীর বলে উপাধি দিয়েছেন পিসিবির প্রধান অপারেটিং অফিসার সালমান নাসের।

“প্যারামেডিক কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রাণ বাঁচাচ্ছেন ও করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করছেন। অদম্য বীরদের জন্য প্রশংসা ও স্বীকৃতি হিসেবে আমাদের ছোট একটি পুরস্কার, পিসিবি এর অত্যাধুনিক হানিফ মোহাম্মদ হাই পারফরম্যান্স সেন্টারকে এক্সপো সেন্টার হাসপাতালে কর্মরত প্যারামেডিক কর্মীদের জন্য অস্থায়ীভাবে থাকা ও বোর্ডিং ব্যবস্থা করার প্রস্তাব দিচ্ছে। যেন তারা করোনাভাইরাসে আক্রান্তদের আরও কার্যকর ও দক্ষতার সঙ্গে সেবা করতে পারে।"

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে করাচির সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে দেশটির সরকার। গত মঙ্গলবার পিএসএল স্থগিত করে দিয়েছে পাকিস্তান। পিছিয়ে গেছে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচও।