করোনাভাইরাস: শ্রীলঙ্কার ঘরোয়া সব ক্রিকেট স্থগিত

নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঘরোয়া সব ধরনের ক্রিকেট স্থগিত করেছে শ্রীলঙ্কা। দেশটির সরকার শুক্রবার কারফিউ জারি করার পর এই সিদ্ধান্ত নিল লঙ্কানদের ক্রিকেট বোর্ড। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2020, 09:25 AM
Updated : 21 March 2020, 09:25 AM

সঙ্কটময় পরিস্থিতির মধ্যেও কলম্বোতে সেন্ট থমাস কলেজ ও রয়্যাল কলেজের ক্রিকেট ম্যাচ হয়েছে সম্প্রতি, যে ম্যাচকে বলা হয় শ্রীলঙ্কার স্কুল ক্রিকেটের অ্যাশেজ। গত ১২ থেকে ১৪ মার্চ সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে এই ম্যাচে ছিল ১০ হাজার দর্শক। প্রতি বছর এই ম্যাচের জন্য শ্রীলঙ্কার নানা প্রান্ত থেকে তো বটেই, দেশের বাইরে থেকেও আসেন দুই স্কুলের প্রাক্তন ছাত্রদের অনেকে।

ওই ম্যাচে থাকা দর্শকদের একজন করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছেন। তার সংস্পর্শে আসা সবাইকে স্বেচ্ছা আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

রয়্যাল-থোমিয়ানের ঐতিহ্যবাহী এই ম্যাচ বন্ধ করার জন্য বলেছিলেন লঙ্কান রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকশে। কিন্তু তার অনুরোধ আমলে নেওয়া হয়নি। চিকিৎসকরা তখন থেকেই শঙ্কা করছিলেন, এই ম্যাচ থেকে সামাজিকভাবে ছড়িয়ে পড়তে পারে ভাইরাস।

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে গত ১৩ মার্চ ইংল্যান্ড-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ স্থগিত করা হয়। কিন্তু সপ্তাহজুড়েই ঘরোয়া ক্রিকেটের ম্যাচগুলি চলার অনুমতি দেওয়া হয়। কয়েকটি ম্যাচ শেষ হয়েছে ১৬ মার্চ।