করোনাভাইরাস: জ্বর ও কাশি নিয়ে পরীক্ষার অপেক্ষায় হেলস

জ্বর ও কাশি হওয়ায় নিজেকে স্বেচ্ছা-আইসোলেশনে রেখেছেন অ্যালেক্স হেলস। করোনাভাইরাসের পরীক্ষা করাবেন বলেও জানিয়েছেন ইংল্যান্ডের এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2020, 02:10 PM
Updated : 17 March 2020, 02:20 PM

সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার মাঝপথে দেশে ফেরেন হেলস। মঙ্গলবার পিএসএল স্থগিত হয়ে গেছে। এদিন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী লাহোরে সংবাদমাধ্যমকে বলেছেন, একজন বিদেশি ক্রিকেটারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা যাচ্ছে। তবে ওই ক্রিকেটারের নাম প্রকাশ করেননি তিনি।

তবে রমিজ রাজার সৌজন্যে নাম আর গোপন থাকেনি। পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় জানান, সম্ভবত হেলসের মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা গেছে এবং তার পরীক্ষা করানো হবে। এমনকি পিএসএলে কাজ করা ধারাভাষ্যকার ও টিভি ক্রুদেরও পরীক্ষা করানো হবে বলে জানান রমিজ।

রমিজের কথার সূত্র ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে হেলসের নাম। পরে টুইটারে এক বিবৃতিতে নিজের সবশেষ অবস্থা তুলে ধরেছেন এই ব্যাটসম্যান।

“ক্রিকেট বিশ্ব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা জল্পনা-কল্পনা এবং গুজব যেভাবে ছড়িয়ে পড়েছে, তাতে আমার অবস্থার পুরোপুরি ব্যাখ্যা করা প্রয়োজন বলে মনে করছি। বিশ্বজুড়ে করোনাভাইরাসের বিস্তারে অন্যান্য বিদেশি খেলোয়াড়ের মতো আমিও অনিচ্ছা সত্ত্বেও পাকিস্তান সুপার লিগ ছেড়ে আগেভাগে চলে এসেছি। বাড়ি থেকে কয়েক হাজার মাইল দূরে অবরুদ্ধ থাকার চেয়ে পরিবারের সঙ্গে সময় কাটানো বেশি গুরুত্বপূর্ণ মনে হয়েছে আমার কাছে।”

“পুরোপুরি ফিট ও সুস্থ এবং ভাইরাসের কোনো লক্ষণ ছাড়াই আমি শনিবার সকালে যুক্তরাজ্যে ফিরে এসেছি। তবে রোববার ভোরে ঘুম থেকে উঠে জ্বর অনুভব করি এবং সরকারের পরামর্শ মেনে স্বেচ্ছা আইসোলেশনে আছি। এখনও আমার শুষ্ক ও টানা কাশি হচ্ছে।”

“এই পর্যায়ে এখনও এটির পরীক্ষা করা সম্ভব হয়নি। তবে আশা করছি আজকেই (মঙ্গলবার) পরে এটি হতে পারে, যাতে করে আমার স্বাস্থ্যের এখনকার অবস্থা পুরোপুরি নিশ্চিত হতে পারি।”