করোনাভাইরাস: ফাইনাল না খেলেই চ্যাম্পিয়ন নিউ সাউথ ওয়েলস

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে শেফিল্ড শিল্ডের শেষ রাউন্ড স্থগিত হয়ে গিয়েছিল আগেই। এবার বাতিল হয়ে গেল ফাইনালও। পয়েন্ট তালিকায় সবার ওপরে থাকায় পাঁচ মৌসুম পর অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির এই প্রতিযোগিতার শিরোপা জিতেছে নিউ সাউথ ওয়েলস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2020, 10:51 AM
Updated : 17 March 2020, 10:52 AM

মেলবোর্নে মঙ্গলবার সভা শেষে প্রতিযোগিতার ফাইনাল বাতিল করার কথা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া। গত রোববার স্থগিত করা হয়েছিল শেষ রাউন্ডের খেলা।

নয় ম্যাচে ছয় জয়ে নিউ সাউথ ওয়েলসের ফাইনাল খেলা নিশ্চিত হয়ে গিয়েছিল। তাদের সংগ্রহ ৫০.৭৬ পয়েন্ট। শীর্ষে থাকা নিশ্চিত হওয়ায় ফাইনাল হওয়ার কথা ছিল তাদের মাঠেই। দ্বিতীয় স্থানে থাকা গতবারের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়ার (৩৮.৫৩) চেয়ে ১২.২৩ পয়েন্ট এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় নিউ সাউথ ওয়েলসকে।

ভিক্টোরিয়ার পাশাপাশি ফাইনালে যাওয়ার লড়াইয়ে ছিল কুইন্সল্যান্ডও (৩৬.৯১)। আগামী ২৭ মার্চ শুরু হওয়ার কথা ছিল ফাইনাল।

২০১৩-১৪ মৌসুমের পর এই প্রথম শেফিল্ড শিল্ড জিতল নিউ সাউথ ওয়েলস। প্রতিযোগিতায় সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ডটি আরও সমৃদ্ধ করল তারা। এটি তাদের ৪৭তম শিরোপা। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ বার ট্রফি জিতেছে ভিক্টোরিয়া।

অস্ট্রেলিয়ার পথে হেঁটেছে তাসমান সাগরের ওপারের দেশ নিউ জিল্যান্ডও। তাদের প্রথম শ্রেণির প্রতিযোগিতা প্লাঙ্কেট শিল্ডের শেষ দুই রাউন্ড সোমবার বাতিল করা হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ২৬ পয়েন্ট এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হয়েছে ওয়েলিংটন।