আগ্রাসী হতে চান নতুন অধিনায়ক

শুরু থেকে ঝড় তোলা কিংবা এক প্রান্ত আগলে রাখা, দুই ভূমিকাতেই বেশ সফল তামিম ইকবাল। এখন কোন ভূমিকায় দেখা যাবে বাঁহাতি এই ব্যাটসম্যানকে? কেমন হবে তার অধিনায়কত্বের দর্শন? এমনিতে মাঠে আক্রমণাত্মক থাকতে পছন্দ করেন তিনি। তবে পরিস্থিতি দেখে, নিজেদের শক্তির জায়গা বুঝে মাঠে করণীয় ঠিক করবেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2020, 12:18 PM
Updated : 14 March 2020, 04:43 PM

মাশরাফি বিন মুর্তজার অধীনে ডরভয়হীন ক্রিকেট খেলে সাফল্য পেয়েছে বাংলাদেশ। পূর্বসূরির ধারাই কী ধরে রাখবেন তামিম?

“আমি আক্রমণাত্মক থাকতেই পছন্দ করি। পরিস্থিতি অনেক সময় বুঝতে হবে, আমাদের শক্তিমত্তার বিষয়ও আমাদের বুঝতে হবে। সবকিছু দেখে আমাদের সিদ্ধান্ত নিতে হবে..।”

তামিমের নেতৃত্বের ধরণ দেখতে অনেকটা সময় অপেক্ষা করতে হতে পারে। একের পর এক সিরিজ পিছিয়ে যাচ্ছে করোনাভাইরাসের কারণে। তবে যখনই মাঠে নামুন, অধিনায়ক হিসেবে সবকিছু বুঝে উঠতে চেয়ে রাখলেন কিছুটা সময়।

“আমি আপাতত এতটুকু বলতে চাই, এক্ষেত্রে আপনারা একটু ধৈর্য্য রাখবেন। এক সিরিজ, দুই সিরিজ, কিংবা ৫ ম্যাচে ব্যাটিংয়ে বাজে অবস্থা হতেই পারে। আশা করি, হবে না।”

নিজের সবটুকু দিয়ে দলকে সাফল্যের রথে রাখতে চান তামিম। সতীর্থদের কাছ থেকে আদায় করে নিতে চান সেরাটা। দল যেখানে আছে সেখান থেকে নিতে চান নতুন উচ্চতায়। যদি না নিতে পারেন, তাহলে স্বেচ্ছায় সরে দাঁড়াবেন দায়িত্ব থেকে।

“আপনারা অধৈর্য্য হবেন না, দর্শকদের অনুরোধ করব আপনারা অধৈর্য্য হবেন না। আমি এটাই চেষ্টা করব যেন তাড়াতাড়ি এটা ঠিক হয়ে যায়। আর ছয় মাস, এক বছর কিংবা দেড় বছর আমি যদি দলের জন্য কিছু করতে না পারি তাহলে অবশ্যই এই দায়িত্ব ছেড়ে দিব।”