দর্শকশূন্য স্টেডিয়ামে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড ওয়ানডে সিরিজ

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কায় নিউ জিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। পাশাপাশি অস্ট্রেলিয়ার মেয়েদের দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত করা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2020, 05:08 AM
Updated : 13 March 2020, 08:04 AM

ক্রিকেট অস্ট্রেলিয়া শুক্রবার এই ঘোষণা দিয়ে জানায়, যে সকল দর্শক টিকেট কিনেছেন তাদের পুরো অর্থ ফেরত দেওয়া হবে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এ দিনই প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড। একই মাঠে রোববার দ্বিতীয় এবং হোবার্টে আগামী শুক্রবার হবে শেষ ম্যাচ।

শুধুমাত্র অনুমোদিত মিডিয়া ও সম্প্রচারকর্মীরা ভেন্যুগুলোতে ঢুকতে পারবেন। তবে ক্রিকেটার ও টিম স্টাফদের সঙ্গে তাদের একটা নির্দিষ্ট দূরত্ব মেনে চলতে হবে।

পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অস্ট্রেলিয়ার মেয়েদের ছয় ম্যাচের দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত থাকবে। আগামী ২২ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে এই সপ্তাহে সেখানে যাওয়ার কথা ছিল কিছুদিন আগে ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা মেগ ল্যানিং, অ্যালিসা হিলিদের।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এই প্রথম বড় কোনো আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ স্থগিত হলো

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে গত রোববার অনুষ্ঠিত মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে উপস্থিত ৮৬ হাজার দর্শকের একজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরের পর এলো ক্রিকেট অস্ট্রেলিয়ার এই ঘোষণা।

ভারত ও দক্ষিণ আফ্রিকার শেষ দুই ওয়ানডে ম্যাচও হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। বৃহস্পতিবার ধর্মশালায় প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।