মাঠে ঢুকেই হাসান বলেছেন, ‘ওয়াও’

দেশের হয়ে মাঠে নামার স্বপ্নপূরণ, সেটিও ‘হোম অব ক্রিকেট’ শের-ই-বাংলা স্টেডিয়ামে। মাঠে নামার সময় হাসান মাহমুদ ছিলেন যেন আনন্দ আর বিস্ময়ের ঘোরে। প্রথম আন্তর্জাতিক ম্যাচ শেষে তরুণ পেসারের সেই অনির্বচনীয় অনুভূতির কথা শোনালেন মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2020, 05:41 PM
Updated : 11 March 2020, 05:41 PM

মাহমুদউল্লাহর নেতৃত্বেই বুধবার আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছেন হাসান। অভিষেক হয়ে যেতে পারত অবশ্য আরও আগেই। গত বিপিএলে দারুণ পারফরম্যান্স করে পাকিস্তান সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে সুযোগ পেয়েছিলেন। শেষ ম্যাচে খেলার সম্ভাবনা ছিল প্রবল। কিন্তু ম্যাচটা বৃষ্টিতে ভেসে গেলে অপেক্ষা বাড়ে হাসানের।

পরে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে ডাক পেলেও একাদশে জায়গা পাননি। সেই দলের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে অবশেষে পেলেন দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ।

প্রথম ডেলিভারিই ছিল দারুণ। ব্যাটসম্যানকে চমকে দিয়েছিলেন সুইং দিয়ে। প্রথম ওভারে তিনি উইকেটও পেতে পারতেন। কিন্তু ক্যাচ নিতে পারেননি আল আমিন হোসেন।

শেষ পর্যন্ত উইকেট না পেলেও তার বোলিংয়ে প্রতিভার ঝলক দেখা গেছে ভালোভাবেই। ৪ ওভারে ২৫ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। 

জয়ের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, অভিষেকে কেমন দেখলেন ২০ বছর বয়সী পেসারকে।

“হাসান মাহমুদ যখন প্রথম মাঠে ঢোকে, সে বলছিল, ‘ওয়াও’। ও খুব মজার একটা ছেলে। চ্যালেঞ্জটা খুব উপভোগ করছিল ও। আমি যখন ওর সঙ্গে কথা বলছিলাম মাঠে, ও খুব রিল্যাক্সড ছিল। এটি দেখে ভালো লেগেছে।”

“আমার যখন অভিষেক হয়েছিল, আমার মধ্যে একটা নার্ভাসনেস কাজ করছিল। ও খুব ভালোভাবে সামলেছে। একটা দেখতে ভালো লেগেছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক