দুই প্রান্তে একই আম্পায়ার!

বিরল এক ঘটনার সাক্ষী হলো ভারতের প্রথম শ্রেণির প্রতিযোগিতা রঞ্জি ট্রফির ফাইনাল। দুই প্রান্ত থেকে দায়িত্ব সামলালেন একই আম্পায়ার!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2020, 04:43 PM
Updated : 10 March 2020, 05:27 PM

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে সৌরাষ্ট্র ও বেঙ্গলের ম্যাচের দ্বিতীয় দিনের ঘটনা এটি। প্রথম দিন বেঙ্গলের এক ফিল্ডারের থ্রো এসে লাগে অন-ফিল্ড আম্পায়ার সি শামসুদ্দিনের পেটের নিচে। ব্যথার কারণে মঙ্গলবার দ্বিতীয় দিন তিনি আর মাঠে নামতে পারেননি।

দিনের প্রথম সেশনে প্রতি ওভারে দুই প্রান্ত থেকে দায়িত্ব পালন করেন আরেক অন-ফিল্ড আম্পায়ার কেএন অনন্থাপাধমানাভান। স্কয়ার লেগে দাঁড়িয়ে ছিলেন স্থানীয় আম্পায়ার পীযূষ কাক্কর।

বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী দুই প্রান্তেই থাকতে হবে নিরপেক্ষ আম্পায়ার। কাক্কর রাজকোটের হওয়ায় বোলার প্রান্ত থেকে তার আম্পায়ারিংয়ের অনুমতি ছিল না।

ম্যাচে নেই কোনো চতুর্থ আম্পায়ার। তৃতীয় আম্পায়ার এস রবি নামতে পারেননি মাঠে। তিনি ব্যস্ত ছিলেন ডিআরএস নিয়ে। লাঞ্চ বিরতির পর অবশ্য টিভি আম্পায়ারের দায়িত্ব সামলেছেন শামসুদ্দিন। রবি তখন মাঠের আম্পায়ার হিসেবে নেমেছেন।

টিভিতে খেলা দেখানো হচ্ছে এমন পাঁচ দিনের একটা ম্যাচ, তাও আবার ফাইনাল; সেখানে চতুর্থ আম্পায়ার না থাকাটা তাই প্রশ্ন তুলে দিয়েছে।

বিসিসিআই অবশ্য জশওয়ান্ত বার্দিকে মুম্বাই থেকে বদলি আম্পায়ার হিসেবে পাঠিয়েছে। মঙ্গলবার রাতে তার রাজকোটে পৌঁছার কথা। তৃতীয় দিন অনন্থাপাধমানাভানের সঙ্গে তিনি অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন।