দাপুটে ক্রিকেট চাই, দলকে মাহমুদউল্লাহর বার্তা

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করা ওয়ানডে সিরিজে ছিলেন না মেহেদি হাসান। পরে টি-টোয়েন্টি স্কোয়াডের সঙ্গে যখন যোগ দিলেন এই অলরাউন্ডার, ড্রেসিং রুমে দেখলেন ঘুরে ফিরে একটিই আলোচনা। দাপুটে ক্রিকেট। মাঠে নেমে থাকতে হবে আগ্রাসী, দলকে এই বার্তা দিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2020, 11:24 AM
Updated : 10 March 2020, 11:24 AM

একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে জয়ের পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ জিতেছে ৩-০ ব্যবধানে। তিনটি ম্যাচেই বাংলাদেশের রান ছাড়িয়েছে তিনশ। ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙা হয়েছে পরপর দুই ম্যাচে। দ্বিতীয় ম্যাচ ছাড়া বাকি দুই ম্যাচে বাংলাদেশের জয় ছিল অনায়াস।

আগ্রাসী ক্রিকেটের এই ধারা টি-টোয়েন্টিতেও বয়ে এনেছে দল। প্রথম ম্যাচে উদ্বোধনী জুটিতে হয়েছে রেকর্ড। দল ছুঁয়েছে দুইশ। জয় এবারও এসেছে বেশ বড় ব্যবধানেই।

বুধবার সিরিজের শেষ টি-টোয়েন্টি। তার আগে মঙ্গলবার টিম হোটেলে অলরাউন্ডার মেহেদি জানালেন, অধিনায়ক দলকে প্রেরণা জুগিয়েছেন এভাবেই এগিয়ে যেতে।

“আমি তো টি-টোয়েন্টি সিরিজে ড্রেসিংরুমে আসার পর থেকে শুনছি, সিনিয়ররা আলোচনা করছিলেন যে, এখন থেকে যত সিরিজ হবে, আমরা এভাবে দাপটে খেলার চেষ্টা করব। রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ) ইতিবাচক কথাবার্তা বলছিলেন ড্রেসিং রুমে। এভাবেই সাহসী মানসিকতা নিয়ে প্রাণবন্ত ক্রিকেট খেললে, ইনশাআল্লাহ সামনে যে সিরিজগুলো আছে, সবগুলো ভালো হবে।”

তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে জয় আদতে দলের সামনে এগিয়ে চলার পথে কতটা সহায়ক হবে, সেটি নিয়ে প্রশ্ন উঠছে অনেক। তবে মেহেদির বিশ্বাস, এই সিরিজ থেকে পাওয়া আত্মবিশ্বাস কাজে লাগবে দলের।

“আগেও যখন বড় দলগুলো এসেছে বাংলাদেশে, জিম্বাবুয়ে ছাড়া, তাদেরকে কিন্তু আমরা হোয়াইটওয়াশ করছি। আত্মবিশ্বাসটা খুব গুরুত্বপূর্ণ। এই সিরিজটা পুরোপুরি হয়ে গেলে আমাদের আত্মবিশ্বাস আরো বেড়ে যাবে। সেক্ষেত্রে আমাদের আত্মবিশ্বাসটা পাকিস্তানে কাজে লাগবে, যেহেতু ওখানে আমাদের একটা ওয়ানডে ও টেস্ট আছে।”