সৌম্যর ঝড়ের প্রেরণা লিটন

ওয়ানডে সিরিজে দুর্দান্ত দুটি সেঞ্চুরি। সেই ছন্দ লিটন দাস টেনে এনেছেন জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও। দারুণ ব্যাটিংয়ে করেছেন ফিফটি। একই ম্যাচে ঝড়ো ফিফটি করা আরেক ব্যাটসম্যান সৌম্য সরকার জানালেন, লিটনের ব্যাটিংয়ে অনুপ্রাণিত হয়ে তিনি খেলেছেন এমন ইনিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2020, 05:06 PM
Updated : 9 March 2020, 05:06 PM

ব্যক্তিগত কারণে ছুটিতে থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের স্কোয়াডে ছিলেন না সৌম্য। দলের খেলা দেখেছেন টিভিতে। শেষ ওয়ানডের জন্য দলে নেওয়া হয়েছিল তাকে। যদিও একাদশে সুযোগ পাননি।
 
মিরপুরে সোমবার প্রথম টি-টোয়েন্টিতে তিন নম্বরে নেমে সৌম্য ৩২ বলে করেছেন অপরাজিত ৬২। ওপেনিংয়ে লিটনের ব্যাট থেকে এসেছে ৩৯ বলে ৫৯ রান।
 
ওয়ানডে সিরিজ যেখানে শেষ করেছিলেন লিটন, সেখান থেকেই যেন টি-টোয়েন্টিতে শুরু করেছিলেন তিনি। শুরু থেকেই খেলেছেন চোখ ধাঁধানো সব শট।
 
ম্যাচ সেরার পুরস্কার জিতে সংবাদ সম্মেলনে সৌম্য জানালেন, লিটনের ব্যাটিং দেখে তার ভেতরও তাগিদ জন্মেছে কিছু করে দেখানোর। কোন পরিকল্পনায় তার ইনিংস এগিয়ে নিয়েছেন, সেটিও জানালেন বাঁহাতি ব্যাটসম্যান।
 
“হ্যাঁ, অবশ্যই (অনুপ্রাণিত করেছে)। ওয়ানডের যে ম্যাচগুলো আমি দেখেছিলাম, দেখলাম যে ওরা (জিম্বাবুয়ে) ডেথ ওভারে অতটা ভালো করেনি। আমার ওটাই পরিকল্পনা ছিল যে, শেষ ৫ ওভারে যাওয়া। যতটুকু পারি গভীরে যাওয়া। কারণ, (বিশ্বাস ছিল ) একটা ওভার পেলেই অনেক রান কাভার করতে পারব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক